ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

দুই পরিবর্তন নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২১ অক্টোবর ২৫ ১১:১৪:০৬
দুই পরিবর্তন নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

ইংলিশদের বিপক্ষে সুপার টুয়েলভ পর্বের দ্বিতীয় ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশের দলের একাদশ তা এবার দেখে নেয়া যাক।

বিশ্বকাপে এখন পর্যন্ত চার ম্যাচ খেলা লিটন দাসের নামের পাশে রয়েছে মাত্র ৫৬ রান। যেখানে পাপুয়া নিউগিনির বিপক্ষে তার সর্বোচ্চ ২৯ রানের ইনিংসটি। ওপেনিং পজিশনে থেকে দলকে নিয়মিত বাজে শুরু এনে দেয়া লিটন দাসকেই সুযোগ দেয়া হয়েছে টানা। সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে তার জোড়া ক্যাচ মিসের কারণেই ম্যাচ থেকে ছিটকে যেতে হয় বাংলাদেশকে।

সেই সাথে ব্যাট হাত করেন মাত্র ১৬ রান। তবে এবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে তার পরিবর্তে একাদশে দেখা যেতে পারে সৌম্য সরকারকে। দলের ওপেনিং পজিশনে অন্য কোনো বিকল্প না থাকায় সৌম্যর উপরেই আস্থা রাখতে পারে টিম ম্যানজেমন্ট।

তিন নম্বরে সাকিব আল হাসানকে দেখা গেলে লঙ্কানদের বিপক্ষে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলা মুশফিক থাকতে পারেন চার নম্বর পজিশনেই। এছাড়া অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ পাঁচ নম্বরে থাকলে তার পরের পজিশনে দেখা যেতে পারে আফিফ হোসেন ধ্রুবকে।

ম্যাচ ফিনিশিংয়ের দায়িত্ব থাকতে পারে নুরুল হাসান সোহানের কাছে। তবে গত কয়েক ম্যাচ ধরে রান না পাওয়া সোহানের ফর্মে ফেরাটাও দলের জন্য জরুরি।

অন্যদিকে বোলিং বিভাগে শ্রীলঙ্কার বিপক্ষে খেলানো হয়েছিল একজন বাড়তি স্পিনার। যেখানে তাসকিন আহমেদকে বাদ দিয়ে নেয়া হয়েছিল নাসুম আহমেদকে। তবে বল হাতে ২ ওভারেই ২০ রান হজম করা নাসুমকে একাদশের বাইরে রেখে আবারও প্রত্যাবর্তন করানো হতে পারে তাসকিন আহমেদকে।

এক নজরে দেখে নেয়া যাক ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের সম্ভাব্য সেরা একাদশ

সৌম্য সরকার, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফুদ্দিন, শেখ মেহেদি হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ বনাম ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ অক্টোবর বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে