ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

আইপিএলের সেরা পাঁচ বোলারের তালিকা প্রকাশ, দেখেনিন মুস্তাফিজের অবস্থান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ২৭ ০১:১২:২৮
আইপিএলের সেরা পাঁচ বোলারের তালিকা প্রকাশ, দেখেনিন মুস্তাফিজের অবস্থান

দীর্ঘ ১০ বছরের অপেক্ষার পর আজ আবারও আইপিএলে শিরোপার স্বাদ পেল কলকাতা নাইট রাইডার্স। সব শেষ ২০১৪ সালে আইপিএল শিরোপা ঘরে তোলে বলিউড বাদশাহ শাহরুখ খানের দল। এর আগে ২০১২ সালে একবার চ্যাম্পিয়ন হয় দলটি। এবার দিয়ে তৃতীয় বারের মত শিরোপা জিতলো কলকাতা নাইট রাইডার্স।

ফাইনাল ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। তবে তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে পারেনি দলের ব্যাটাররা। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারীত ২০ ওভারের আগেই ১৮.৩ ওভারে ১১৩ রানে অল-আউট হয় সানরাইজার্স হায়দরাবাদ। ১১৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৫৭ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌছে যায় কলকাতা তুলে নেয় ৮ উইকেটের বড় জয়।

এক নজরে দেখেনিন আইপিএলে সেরা পাঁচ বোলারের তালিকা:

১.হার্শাল প্যাটেল : দল হিসেবে চলতি আইপিএলটা খুব একটা ভালো যায়নি পাঞ্জাব কিংসের। তবে, দল যেমনই করুক নিজের সামর্থ্যের প্রমাণটা বেশ ভালোভাবেই দিয়েছেন ভারতীয় বোলার হার্শাল প্যাটেল। ১৯.৮৭ গড়ে ১৪ ম্যাচে ২৪ উইকেট নিয়ে আছেন শীর্ষ উইকেট শিকারীর তালিকায় সবার ওপরে। ১৫ রানে তিন উইকেট তার সেরা বোলিং ফিগার।

২.বরুন চক্রবর্তী : কলকাতা নাইট রাইডার্সকে শিরোপা জেতানোর পেছনে বড় অবদান ছিল স্পিনার বরুন চক্রবর্তীর। ১৫ ম্যাচে ১৯.১৪ গড়ে নিয়েছেন ২১ উইকেট। সেরা বোলিং ফিগার ১৬ রানে ৩ উইকেট। তালিকার দুইয়ে অবস্থান তার। ফাইনালেও একটি উইকেট পেয়েছেন এই তারকা।

৩.জাসপ্রিস বুমরাহ : এবারের আসরের সবচেয়ে বাজে পারফরম্যান্স করেছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। ১০ দলের মধ্যে তলানীতে থেকে আসর শেষ করেছেন দলটি। তবে, বল হাতে দ্যুতি ছড়িয়েছেন তারকা পেসার জাসপ্রিত বুমরাহ। ১৩ ম্যাচে ১৬.৮০ গড়ে নিয়েছেন ২০ উইকেট। সেরা বোলিং ফিগার ২১ রানে ৫ উইকেট। তালিকার তিনে আছেন তিনি।

৪.থাংগারাসু নটরজন :গত আসরে বল হাতে খুব একটা ভালো করতে না পারলেও এবারের আসরে দারুন ছন্দে ছিলেন নটরজন। শিরোপা জিততে না পারলেও দলকে ফাইনালে তুলতে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ১৪ ম্যাচে ২৪.৪৭ গড়ে নিয়েছেন ১৯ উইকেট। সেরা বোলিং ফিগার ১৯ রানে ৪ উইকেট। তালিকার চারে অবস্থান তার।

৫.হারশিত রানা : ফাইনালের আগেও শীর্ষ বোলারদের তালিকায় সেরা পাঁচে না থাকলেও শিরোপা নির্ধারণী ম্যাচে দুই উইকেট নিয়ে চমকে দেন এই বোলার। ২০.১৫ গড়ে ১৩ ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন তিনি।

উল্লেখ্য, তালিকার সেরা ২০ এ না থাকলেও এবারের আসরে দারুন ছন্দে ছিলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। ৯ ম্যাচে ১৪ উইকেট নিয়ে দিয়েছিলেন সামর্থ্যের প্রমাণ। সেরা বোলিং ফিগার ছিল ২৯ রানে ৪ ‍উইকেট। সব ম্যাচ খেলার সুযোগ পেলে হয়তো তালিকার সেরা পাঁচেই থাকতে এই তারকা পেসার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে