ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ না খেলেও জয়ের কৃতিত্ব পেলেন যে ক্রিকেটার

২০২২ সেপ্টেম্বর ২৪ ২১:০৯:৫৮
অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ না খেলেও জয়ের কৃতিত্ব পেলেন যে ক্রিকেটার

গত শুক্রবার নাগপুরে টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ভারতীয় দলের পক্ষে, অধিনায়ক রোহিত শর্মা নিজেই নেতৃত্ব দিয়েছিলেন এবং দুর্দান্ত ভাবে ব্যাট করে ভারতকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেন। এই হিটম্যান শুধু তার ব্যাটিং দিয়েই সকলের মন জয় করেননি, তা ছাড়া ম্যাচের পর একজন বিশেষ ব্যক্তিকে নিজের জয়ের কৃতিত্ব দিয়ে সবাইকে চমকে দিয়েছেন। সর্বোপরি, পুরো বিষয়টি কী, আমরা এই নিবন্ধের মাধ্যমে আপনাকে জানাতে যাচ্ছি।

আসলে, গত কয়েকদিন ধরেই নাগপুরে বৃষ্টির তাণ্ডব চলছিল। যার কারণে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের মাঠ ভিজে গিয়েছিল, যা ভারত বনাম অস্ট্রেলিয়া দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের পুরো আড়াই ঘণ্টা বিলম্বের একটি বড় কারণ হয়ে দাঁড়িয়েছিল। আম্পায়ার দুবার পরিদর্শন করেও পরিস্থিতি পরিষ্কার হয়নি।

পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ম্যাচটি বাতিলের দ্বারপ্রান্তে পৌঁছেছিল। কিন্তু শেষ পর্যন্ত গ্রাউন্ড স্টাফদের পরিশ্রমের ফল মেলে রাত সাড়ে ৯ টায় ম্যাচের প্রথম বলটি। তবে ম্যাচের নির্ধারিত ২০ ওভার কমিয়ে ৮ ওভার করা হয়। এদিকে, রোহিত শর্মা, একটি দুর্দান্ত জয় অর্জনের জন্য গ্রাউন্ড স্টাফদের কঠোর পরিশ্রমের কথা উল্লেখ করে বলেছেন, “দুপুর ১.৩০ টা থেকে গ্রাউন্ডস্টাফরা সেখানে ছিলেন, সমস্ত কৃতিত্ব তাকে যায়, মাঠ পূর্ণ ছিল। তাদের পক্ষ থেকে দুর্দান্ত প্রচেষ্টা।”

এর সাথে, যদি আমরা ম্যাচের কথা বলি, নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা এই ম্যাচে জয় টিম ইন্ডিয়ার দৃষ্টিকোণ থেকে খুব গুরুত্বপূর্ণ ছিল। কারণ মোহালিতে হারের পর সিরিজ হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়েছিল ভারত। বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় ম্যাচটি দেরিতে শুরু হয়, তাই ম্যাচটি ২০ ওভারের পরিবর্তে ৮ ওভার করা হয়।

প্রথমে ব্যাট করে ভারতকে ৯১ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়া। জবাবে অধিনায়ক রোহিত শর্মা নিজেই ২০ বলে ৪৬ রান করে টিম ইন্ডিয়ার জয় নিশ্চিত করেন। এই ফলাফলের সাথে, সিরিজ ১-১-এ পৌঁছেছে, এখন উভয় দলই নির্ধারক ম্যাচে হায়দরাবাদে যেতে চলেছে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে