ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

আইসিসি র‌্যাংকিংয়ে চমক দেখালেন ফারজানা ও সানজিদা

২০২২ সেপ্টেম্বর ২৭ ১৯:১৯:৪০
আইসিসি র‌্যাংকিংয়ে চমক দেখালেন ফারজানা ও সানজিদা

করোনা থেকে ফেরার ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে নিজেকে মেলে ধরতে না পারলেও ফাইনালে দারুণ এক হাফ সেঞ্চুরি করেছিলেন ফারজানা হক পিংকি। এমন পারফরম্যান্সে আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ডানহাতি এই ব্যাটারের। এদিকে দারুণ বোলিংয়ের সুবাদে বোলারদের র‌্যাঙ্কিংয়ে লম্বা লাফ দিয়েছেন স্পিনার সানজিদা আকতার মেঘলা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে ৫ ম্যাচ খেলে ৭ উইকেট নিয়েছেন তরুণ এই স্পিনার। থাইল্যান্ডের বিপক্ষে মাত্র ৭ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন তিনি। এমন পারফরম্যান্সে আইসিসির বোলারদের র‌্যাঙ্কিংয়ে ১৩ ধাপ এগিয়েছেন সানজিদা। বর্তমানে তিনি রয়েছেন ৬৬ নম্বরে।

ফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে ২৪ রানে ৩ উইকেট নিয়ে চার ধাপ এগিয়েছেন রুমানা আহমেদ। বর্তমানে ৫৬ নম্বরে রয়েছেন তিনি। এদিকে বোলারদের মাঝে অবনতি হয়েছে সালমা খাতুনের। ১ ধাপ পিছিয়ে তিনি রয়েছেন ১৩ নম্বরে। ব্যাটারদের মাঝে উন্নতি হয়েছে ফারজানার।

কোভিড পজিটিভ হওয়ার কারণে টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে খেলতে পারেননি ডানহাতি এই ব্যাটার। কোভিড নেগেটিভ হয়ে থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ফেরেন তিনি। সেই ম্যাচে ১১ রান করলেও ফাইনালে খেলেছেন ৬১ রানের দুর্দান্ত এক ইনিংস।

এক হাফ সেঞ্চুরিতে ৭ ধাপ এগিয়েছেন ফারজানা। বতর্মানে তিনি রয়েছেন ৪৬ নম্বরে। তবে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, মুর্শিদা খাতুন এবং শামিমা সুলতানার। ২ ধাপ পিছিয়ে ২৬ নম্বরে নিগার সুলতানা আর ৩ ধাপ পেছানো ‍মুর্শিদা রয়েছেন ৩৬ নম্বরে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে