ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

দেশ ছাড়ার আগে যা বলে গেলেন তাসকিন

২০২২ অক্টোবর ০১ ১২:৫৩:৪৭
দেশ ছাড়ার আগে যা বলে গেলেন তাসকিন

নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গতকাল রাতে ঢাকা ত্যাগ করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিঙ্গাপুর হয়ে আগামীকাল বাংলাদেশ সময় ভোর পাঁচটার দিকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌছবে বাংলাদেশ দল।

বছরের শুরুতেই নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক টেস্ট ম্যাচে জয়লাভ করেছিল বাংলাদেশ। সেই জয়কে পুঁজি করে নিউজিল্যান্ডের মাটিতে লড়াই করতে চায় বাংলাদেশ। নিউজিল্যান্ডে মাটিতে সবকিছু কঠিন হলেও জয় পাওয়া সম্ভব বলে জানিয়েছেন তাসকিন আহমেদ।

গতকাল দেশ ছাড়ার আগে জাতীয় দলের এই ফাস্ট বোলার বলেন, “আমাদের সামর্থ্য আছে। নিশ্চিত করেই বলতে পারি ভালো কিছু হওয়া সম্ভব। সবকিছু কঠিন। কন্ডিশন, প্রতিপক্ষ…কিন্তু সব কিছুই জয় করা সম্ভব। আমরা খুব বেশি সফল নই এই ফরম্যাটে। যে যার জায়গা থেকে ২০-৩০ শতাংশ উন্নতি করে নিউ জিল্যান্ড থেকে যেন অস্ট্রেলিয়ায় যেতে পারি এটাই আমাদের লক্ষ্য।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে সরাসরি দ্বিতীয় রাউন্ডে খেলবে বাংলাদেশ। গতবারের মতো বাছাই পর্ব খেলতে হবে না টাইগারদের। তবে বিশ্বকাপে এখন পর্যন্ত মূল পর্বে একটি ম্যাচে জয়লাভ করেছিল বাংলাদেশ। সেটি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে নিজেদের প্রথম ম্যাচেই।

তবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন আছে তাসকিন আহমেদের। কিন্তু এত অল্প সময়ে বর্তমান পরিস্থিতি থেকে বিশ্বকাপ জয় লাভ করার মত দল গড়া খুবই কঠিন।

তাসকিন বলেছেন, “আমাদের তো স্বপ্ন আছে। আমরা সবাই নিজেদের জায়গা থেকে উন্নতিতে মনোযোগী। এক-দুই মাসে বিশ্বকাপ জয়ের মতো দল হয়ে ওঠা কঠিন। এজন্য উন্নতিতে মনোযোগ হওয়া উচিত। তাতে এখন না হলেও কিছু সময় পর যেন বিশ্বকাপের আসরে লড়াই করতে পারি।”

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে