ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

বিশ্বের সেরা খেলোয়াড়ের নাম বললেন মার্টিনেজ

২০২২ অক্টোবর ০৫ ১১:৫৪:৫৩
বিশ্বের সেরা খেলোয়াড়ের নাম বললেন মার্টিনেজ

বিশ্বের সেরা খেলোয়াড়ের নাম বললেন মার্টিনেজনিজের পজিশনে এখনো বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এডেন হ্যাজার্ড, এমনটাই বিশ্বাস করেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ। যদিও ইনজুরির কারনে হ্যাজার্ডের রিয়াল মাদ্রিদের সময়টা বেশ কিছুদিন ধরে মোটেই ভাল যাচ্ছে না।

এবারের মৌসুমে মাদ্রিদের জার্সি গায়ে মাত্র একটি ম্যাচে মূল একাদশে খেলেছেন হ্যাজার্ড। কিন্তু গত মাসে ওয়েলস ও নেদারল্যান্ডের বিপক্ষে নেশন্স লিগের দুটি ম্যাচে অধিনায়কত্ব করেছেন এই উইঙ্গার।

ক্লাব পর্যায়ে স্বল্প সময়ের উপস্থিতি আগামী মাসে কাতার বিশ্বকাপের তার ফর্ম নিয়ে বিতর্কের সৃষ্টি করেছে। কিন্তু মার্টিনেজ ইঙ্গিত দিয়েছেন, ৩১ বছর বয়সী হ্যাজার্ডই বিশ্বকাপের দলে তার দলের মূল ভরসা হয়ে থাকবেন।

স্থানীয় ব্রডকাস্টার আরপিবিএফ’এ এক সাক্ষাৎকারে এ সম্পর্কে মার্টিনেজ বলেন, ‘জাতীয় দলে এখনো সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হ্যাজার্ড কিনা এমন প্রশ্নের উত্তরে আমি বলবো অবশ্যই। এ ব্যপারে আমি শতভাগ নিশ্চিত।

তিনি আরো বলেন, আমি মনে করি যে অভিজ্ঞতা তার রয়েছে তা দিয়ে প্রতিপক্ষকে পরাস্ত করতে সে-ই আমার দলে সত্যিকারের হুমকি হয়ে উঠতে পারে। আমার কাছে হ্যাজার্ডই এখনো বিশ্বের সেরা খেলোয়াড়।’

চার বছর আগে রাশিয়া বিশ্বকাপে তৃতীয় হয়েছিল বেলজিয়াম। সেমিফইনালে ফ্রান্সের কাছে ১-০ গোলে পরাজিত হয়ে তারা ইংল্যান্ডের সঙ্গে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ খেলে।

ইউরো ২০২০’এ কোয়ার্টার ফাইনালে ইতালির কাছে পরাজিত হওয়া বেলজিয়াম দলে ইনজুরির কারনে খেলতে পারেননি হ্যাজার্ড। তিন বছরেরর বেশী সময় ধরে মাদ্রিদে খেললেও এ পর্যন্ত গোল করেছেন মাত্র সাতটি।

বেলজিয়াম বস মার্টিনেজ বলেন, ‘বাস্তবতার বাইরে গিয়ে কেউই কিছু দেখাতে পারে না। দীর্ঘ সময় ধরে হ্যাজার্ড ধারাবাহিক ভাবে মাঠে ছিল না। আরো একটি বিষয় বিশ্বকাপের আগে সামনে চলে আসছে।’

এরপর তিনি বলেন, ‘সে কি পুরো ৯০ মিনিট মাঠে থাকার মত ফিট আছে কি না, অল্প সময়ের মধ্যে সাতটি বড় ম্যাচ খেলার মত শারিরীক সক্ষমতা তার মধ্যে আছে কি না। এই বিষয়টি একেবারেই ভিন্ন। আগামী পাঁচ সপ্তাহে দলের মধ্যে অনেক কিছুই পরিবর্তন হয়ে যাবে।’

কাতার বিশ্বকাপে এফ-গ্রুপে বেলজিয়ামের প্রতিপক্ষ কানাডা, মরক্কো ও ২০১৮ রানার্স-আপ ক্রোয়েশিয়া।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে