ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

বাংলাদেশে নয়, এবার বাংলাওয়াশ হবে নিউজিল্যান্ডে

২০২২ অক্টোবর ০৫ ১৪:৫৯:২৪
বাংলাদেশে নয়, এবার বাংলাওয়াশ হবে নিউজিল্যান্ডে

২০১০ সালের অক্টোবরে ঘরের মাঠে প্রথমবারের মতো নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার স্বাদ পায় বাংলাদেশ। ওয়ানডে সিরিজে কিউইদের হোয়াইটওয়াশ করার পর ধারাভাষ্যকক্ষে থাকা আতাহার আলী খানের কণ্ঠে ভেসে ওঠে, 'বাংলাওয়াশ' শব্দটি। এরপর থেকে কোনো দলকে টাইগাররা হোয়াইটওয়াশ করলেই সেটিকে বড় হরফে বাংলাওয়াশ বলেই গর্ব করে বাংলাদেশি ক্রিকেট ভক্তরা।

সেই বাংলাওয়াশ এবার পৌঁছে গেছে সুদূর নিউজিল্যান্ডেই। যাদের হারিয়ে প্রথমবারের মতো বাংলাওয়াশের সূচনা। সেই তাদের মাটিতে বিশ্বকাপের আগে শুরু হতে যাওয়া বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের নামকরণ করা হয়েছে, 'বাংলাওয়াশ' দিয়ে। পাকিস্তান, নিউজিল্যান্ড ও বাংলাদেশের এই সিরিজটিকে বলা হবে 'বাংলাওয়াশ' টি-টোয়েন্টি সিরিজ।

আজ (৫ অক্টোবর) এর ট্রফি উন্মোচন করা হয়। যেখানে ট্রফি রাখার ডায়াসের মধ্যেই লেখা ছিল, 'বাংলাওয়াশ' টি-টোয়েন্টি সিরিজ। ট্রফির সঙ্গে তিন দলের অধিনায়ক উপস্থিত ছিলেন। বাংলাদেশের টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না পৌঁছায় তার বদলে উপস্থিত ছিলেন নুরুল হাসান সোহান। তার সঙ্গে যথারীতি ছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ও পাকিস্তানের বাবর আজম।

৭ অক্টোবর বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাওয়াশ টি-টোয়েন্টি সিরিজ। যা চলবে ১৪ অক্টোবর পর্যন্ত। এই সিরিজে যেকোনো দল ন্যূনতম ৪ ম্যাচ করে খেলার সুযোগ পাবে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে