ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের আগে অবসরের ঘোষণা দিলেন ব্রাজিলের কোচ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ১৫ ০৯:১৬:৪৪
বিশ্বকাপের আগে অবসরের ঘোষণা দিলেন ব্রাজিলের কোচ

স্কলারি যে স্মৃতি উপহার দিয়েছিলেন ব্রাজিলকে, তারপর অন্য কোনো কোচ সেই স্মৃতি ফিরিয়ে আনতে পারেননি। কাল সেই স্কলারি কোচিং ছাড়ার ঘোষণা দেওয়ার পর নিশ্চয়ই ২০ বছর আগের জাপান–কোরিয়া বিশ্বকাপ নিয়ে স্মৃতিমেদুর হয়েছেন ব্রাজিলের ভক্তরা।

৭৪ বছর বয়সী এই কোচ ২৭টি শিরোপা জিতেছেন পেশাদার ফুটবলে। গত মে মাসে ব্রাজিলের সিরি ‘আ’ দল আথলেতিকো পারানায়েনসের কোচের দায়িত্ব নেন। কাল বোটোফোগোকে ৩–০ গোলে হারিয়ে এবারের মৌসুম শেষ করে পারানায়েনস।

দলকে পয়েন্ট টেবিলের ছয়ে রেখে কোচিং ছাড়লেন স্কলারি। ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ফুরাকাভো লাইভ’কে স্কলারি বলেছেন, ‘আমি কোচ হিসেবে অবসর নিচ্ছি। সহকারী পাওলো তুরাকে দলের কোচের দায়িত্ব দিচ্ছি এবং আমি টেকনিক্যাল পরিচালকের দায়িত্ব পালন করব।’

ব্রাজিলের ক্লাব গ্রেমিও ও পালমেইরাসকে কোপা লিবার্তোদোরেস জেতানো এই কোচ ২০০৮–০৯ মৌসুমে চেলসির কোচের দায়িত্বও পালন করেছেন। পেশাদার কোচিং ক্যারিয়ারে ১৮টি ক্লাবের দায়িত্ব পালন করা স্কলারি পর্তুগালকে (২০০৬) ও ব্রাজিলকে (২০১৪) সেমিফাইনালেও তুলেছেন।

২০১৪ সালের ১৪ জুলাই বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৩–০ গোলে হারের পর দ্বিতীয় মেয়াদে ব্রাজিল কোচের দায়িত্ব ছাড়েন স্কলারি।

ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানিয়েছে, পেশাদার কোচিং ক্যারিয়ারে প্রায় ১ হাজার ৭০০ ম্যাচে কোচিং করিয়ে ৮০০–এর বেশি জয় তুলে নিয়েছেন ডিফেন্ডার হিসেবে ফুটবল ক্যারিয়ার শুরু করা এই কোচ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে