ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

স্পেনকে উড়িয়ে দিয়ে শেষ ষোলোতে জাপান

২০২২ ডিসেম্বর ০২ ০৯:৫৫:১৩
স্পেনকে উড়িয়ে দিয়ে শেষ ষোলোতে জাপান

কাতারের মরুর বুকে ফুটবল বিশ্বকাপে রোমাঞ্চকর এক রাত কাটলো। যেখানে ‘এফ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে বেলজিয়াম বিদায় নিয়েছে এবং কানাডাকে ২-১ গোলে অনায়াসে হারিয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে আফ্রিকার দেশ মরক্কো।

এরপর রাত ১টায় ‘ই’ গ্রুপের ম্যাচগুলো বেশ রোমাঞ্চ ছড়ালো। যেখানে স্পেনকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে জায়গা পেয়েছে এশিয়ার দেশ জাপান। আর হেরেও গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোর টিকিট পেয়েছে স্প্যানিশরা।

এতে কোস্টারিকাকে ৪-২ গোলে হারিয়েও বিদায় নিতে হয়েছে জার্মানিকে। তবে এই ম্যাচের এক পর্যায়ে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল কোস্টারিকা। তখন মনে হচ্ছিল জার্মানির সঙ্গে সঙ্গে স্পেনেরও বিদায় ঘটবে। তবে জার্মানি জিতে যাওয়ায় লাভ হয়েছে স্পেনের। আবার স্পেন হেরে যাওয়ায় ক্ষতি হয়েছে জার্মানির।

নির্ধারিত সূচি অনুসারে, শেষ ষোলোয় দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন মুখোমুখি হবে ‘এফ’ গ্রুপের রানারআপের সঙ্গে। সে হিসেবে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন জাপানের প্রতিপক্ষ এফ গ্রুপের রানার্সআপ ক্রোয়েশিয়া। ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ ডিসেম্বর রাত ৯টায়।

অন্যদিকে ‘এফ’ গ্রুপের চ্যাম্পিয়ন দ্বিতীয় রাউন্ডে মাঠে নামবে ‘ই’ গ্রুপের রানারআপের সঙ্গে। সে হিসাবে মরক্কো দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হচ্ছে স্পেনের। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ ডিসেম্বর রাত ৯টায়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে