ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বর্ষসেরা টেস্ট দলের অধিনায়ক নাম ঘোষণা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২৪ ১৫:৪৭:৫২
বর্ষসেরা টেস্ট দলের অধিনায়ক নাম ঘোষণা

এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, ভারত ও সাউথ আফ্রিকার একজন করে ক্রিকেটার রয়েছেন। বর্ষসেরা টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে বেন স্টোকসকে। দুর্দান্ত ব্যাটিংয়ের সঙ্গে দারুণ অধিনায়কত্বে ৯টি টেস্টে ইংল্যান্ডকে জিতিয়েছেন স্টোকস।

দুই সেঞ্চুরিতে ২০২২ সালে ৮৭০ রান করেছেন স্টোকস। তার ব্যাটিং গড়টাও বেশ সমীহজাগানিয়া ৩৬.২৫। পেস বোলিংয়ে বল হাতে নিয়েছেন ২৬ উইকেট। এর মধ্যে সাউথ আফ্রিকার বিপক্ষে ১০ উইকেট নিয়ে সিরিজ জয়ে গুরুত্ব পূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি।

এই একাদশে ওপেনিংয়ে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার উসমান খাওয়াজা ও ক্যারিবীয় ব্যাটার ক্রেইগ ব্র্যাথওয়েটকে। ওয়ান ডাউনে আছেন মার্নাস ল্যাবুশেন। ২০২২ সালে অস্ট্রেলিয়ার দুর্দান্ত ফর্মের পেছনে গুরুত্বপূর্ণ অবদান ছিল খাওয়াজা ও ল্যাবুশেনের। এবার তারা সেরা একাদশেও জায়গা করে নিয়েছেন।

চার ও পাঁচ নম্বরে রাখা হয়েছে বাবর আজম ও জনি বেয়ারস্টোকে। এরপরই আছেন স্টোকস। এই দলের উইকেটরক্ষক হিসেবে আছেন ঋষভ পান্ত। বোলিং ইউনিটে রয়েছেন প্যাট কামিন্স, কাগিসো রাবাদা, নাথান লায়ন ও জেমস অ্যান্ডারসন।

টেস্ট টিম অব দ্য ইয়ার-

উসমান খাওয়াজা, ক্রেইগ ব্র্যাথওয়েট, মার্নাস ল্যাবুশেন, বাবর আজম, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), ঋষভ পান্ত (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, কাগিসো রাবাদা, নাথান লায়ন ও জেমস অ্যান্ডারসন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে