ঢাকা, রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান ড্রেসিংরুমে হাতাহাতি ও তর্কাতর্কি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ সেপ্টেম্বর ১৭ ১৩:৪৭:১৪
পাকিস্তান ড্রেসিংরুমে হাতাহাতি ও তর্কাতর্কি

এশিয়া কাপে শোচনীয় পারফরম্যান্স করে সুপার ফোর পর্ব থেকে বিদায় নিয়েছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান)। বাংলাদেশের বিরুদ্ধে কস্টার্জিত জয়, ভারতের বিরুদ্ধে বিশাল ব্যবধানে লজ্জাজনক হার এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করেও ম্যাচের শেষ বলে হার মেনে নিজেদের এশিয়া কাপ অভিযান শেষ করেছে গতবারের ফাইনালিস্টরা।

ভারতের বিরুদ্ধে ২২৮ রানের ব্যবধানে হার স্বীকার করতে হয়েছিল পাকিস্তান। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই জঘন্য পারফরম্যান্স করেছিলেন বাবর আজমরা। বৃষ্টিবিঘ্নিত ওই ম্যাচ দ্বিতীয় দিনে গড়ালে আবার নতুন করে ম্যাচ শুরু হওয়ার আগে দেখা যায় চোটের জন্য ছিটকে গিয়েছেন হ্যারিস রাউফ। এশিয়া কাপে আর মাঠে নামতে পারেননি তিনি।

কিন্তু ওই ম্যাচে দুর্দান্ত না হলেও ভদ্রস্থ বোলিং করতে থাকা একমাত্র পাকিস্তান বোলার নাসিম শাহ নিজের দশটি ওভার সম্পূর্ণ করতে পারেননি। দশম ওভারে বোলিং করার সময় তিনি আচমকা কাঁধে যন্ত্রণা অনুভব করেন। এরপর ওভারের মাঝপথে তিনি বোলিং ছেড়ে ড্রেসিংরুমে ফিরতে বাধ্য হন। এশিয়া কাপে পাকিস্তানের পরের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে আর মাঠে নামতে পারেননি তিনি। এখন শোনা যাচ্ছে বিশ্বকাপেও আর মাঠে নামতে পারবেন না তিনি।

এর মধ্যেই পাকিস্তানের সংবাদমাধ্যমের তরফ থেকে একটা মারাত্মক খবর সকলের সামনে এসেছে। জানা গিয়েছে যে এশিয়া কাপ শেষে পাকিস্তান ড্রেসিংরুমে চূড়ান্ত ঝামেলায় জড়িয়েছেন পাক ক্রিকেটাররা। বেশ কিছু সিনিয়র ক্রিকেটারের সঙ্গে অধিনায়ক বাবর আজমের তর্ক বিতর্ক হয়েছে। সব মিলিয়ে বিশ্বকাপের আগে চূড়ান্ত টালমাটাল অবস্থায় রয়েছে পাকিস্তান ক্রিকেট দল।

জানা গিয়েছে নিজেদের মধ্যে আলোচনার সময় বাবর আজম জানিয়েছিলেন যে ক্রিকেটার দায়িত্ব নিয়ে খেলছেন না। তার কথার মাঝখানে বাধা দিয়ে শাহীন আফ্রিদি বলেছিলেন যে অন্তত যারা দায়িত্ব নিয়ে খেলছে তাদেরকে যোগ্য সম্মান দিতে। কথার মাঝখানে বাধা পেয়ে অত্যন্ত ক্রদ্ধ হয়ে ওঠেন বাবর। তিনি পাল্টা বলেন যে, “আমি ঠিকই জানি কে কে দায়িত্ব নিয়ে পারফর্ম করছে আর কে কে করছে না।” পরিস্থিতি এতই খারাপ দিকে এগিয়ে যায় যে উইকেটরক্ষক তারকা মহম্মদ রিজওয়ানকে মাঝপথে এসে ঝামেলা সামলাতে হয়। সব মিলিয়ে বিশ্বকাপের আগে টালমাটাল পরিস্থিতি পাকিস্তান ক্রিকেটের অন্দরমহলে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে