ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

মুরালির দৃষ্টিতে বিশ্বকাপের সেমিফাইনালিস্ট কারা?

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ সেপ্টেম্বর ২৯ ১১:০৯:৩৪
মুরালির দৃষ্টিতে বিশ্বকাপের সেমিফাইনালিস্ট কারা?

শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। শুধু উইকেটের পেছনেই নয়, ব্যাট হাতেও ভালো করেছে সংঙ্গা । ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের অধিনায়কও ছিলেন তিনি। সাঙ্গাকারার মতে, শ্রীলঙ্কা দলে মুত্তিয়া মুরালিধরন ক্রিকেট ভালো বোঝেন। টেস্ট ক্রিকেটে ৮০০ উইকেট নেওয়া মুরালি মাঠে খুব শান্ত, তবে তিনি সবসময় ড্রেসিংরুমে গুঞ্জন রাখেন।

মুরলীর এই চরিত্রটি পরে প্রকাশ পায়। যখন তিনি খেলা ছেড়ে দেন। এখন ক্রিকেট বিশ্লেষণ আর ধারাভাষ্য করেই দিন কাটে তার। বিশ্বকাপ চলাকালীন ভারতে এসেছেন শ্রীলঙ্কার এই খেলোয়াড়। একই সঙ্গে তিনি প্রচার করছেন তার বায়োপিক '৮০০'-এর।

কিন্তু সিনেমার কথা কী, মুরালি মানেই ক্রিকেট। নিজের ছবির প্রচারে কলকাতায় এলেও ক্রিকেট নিয়ে কথা বলতে হয়। এই বিশ্বকাপের সেরা চারে কে থাকবেন? এমন প্রশ্নের উত্তরে তিনটি দেশ বেছে নিলেন মুরালি।

এই অফস্পিন জাদুকর বলেছেন, "বিশ্বকাপে হোম টিমের সুবিধা হবে।" ভারতের উচিত সেভাবেই রাখা। এই মুহূর্তে ইংল্যান্ড ভালো খেলছে। বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার সম্ভাবনাও রয়েছে তাদের। অস্ট্রেলিয়াকে কখনোই বিশ্বকাপে হারানো যাবে না। এই তিন দল নিয়ে চতুর্থ দল কে হবে সেটাই দেখার। অনেক দলেরই সেমিফাইনালে উঠার ক্ষমত আছে। তবে সেমিফাইনালে উঠতে কঠোর পরিশ্রম করতে হবে শ্রীলঙ্কাকে।

তিনি ১৯৯৬ সালে বিশ্বকাপ জিতেছিলেন। তিনি ২০০৭ এবং ২০১১ সালে রানার্স আপ দলের সদস্য ছিলেন। এবার শ্রীলঙ্কার সম্ভাবনাও ভালো। শ্রীলঙ্কা সম্পর্কে মুরালির পর্যবেক্ষণ হলো তার জাতীয় দলে অনেক তরুণ আছে। আছেন অভিজ্ঞ ক্রিকেটারও। তারা শক্তিশালী খেললে শ্রীলঙ্কাকে শেষ চারে না দেখার সুযোগ নেই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেটের বিখ্যাত দাদা সৌরভ গাঙ্গুলী। ভারতের এই প্রাক্তন কিংবদন্তির কণ্ঠেও ছিল ক্রিকেটের কথা। ভারতীয় ক্রিকেট ও বিশ্বকাপ নিয়ে উত্তেজনা শোনা যেত কলকাতার যুবরাজের কণ্ঠে শোনা , 'এবারের বিশ্বকাপ হবে অনেক বড় । ভারত ভালো খেলছে ,খুব খুশি. আমি আশা করি আগামী ৪৫ দিনও ভালো হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে