ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

বরিশালের পর পর দুই হারের কারণ নিয়ে মুখ খুললেন হোইটমোর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জানুয়ারি ২৪ ১১:১৮:১৮
বরিশালের পর পর দুই হারের কারণ নিয়ে মুখ খুললেন হোইটমোর

নাম বা অভিজ্ঞতার বিচারে ফরচুন বরিশাল বিপিএলের সবচেয়ে পূর্ণাঙ্গ দল। আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াজ, মুশফিকুর রহিম কিংবা মেহেদি হাসান মেরাজের মতো তারকারা। বিদেশীদের তালিকাও গুরুত্বপূর্ণ। তার দলে শোয়েব মালিক বা ডনিথ ভেলাজকুয়েজের মতো তারকাও রয়েছে। টুর্নামেন্টে দারুণ শুরুটাও করেছিলেন তিনি। আরেক বড় নাম রংপুরকে হারিয়ে দশম আসর শুরু করেছে তারা। তবে ঢাকা পর্ব শেষে তালিকার পঞ্চম স্থানে রয়েছেন তিনি। টানা দুই হারের পর বরিশাল শিবিরে কিছুটা আতঙ্ক।

তবে ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে দলের টেকনিক্যাল ডিরেক্টর ডেভ হোয়াটমোরকে খুব একটা হতাশ দেখা যায়নি। মিরপুরে কুমিল্লার বিপক্ষে তার দল জয়ের রান করেছে বলে তিনি বিশ্বাস করেন, '৮টি ম্যাচ হয়েছে, আগে ব্যাট করা দল সব ম্যাচেই হেরেছে। আমি অনুভব করেছি যে আজ এমন একটি ম্যাচ যেখানে প্রথমে ব্যাট করা দল জিতবে। কিন্তু তা হয়নি। হয়তো, আমরা কিছু ভুল করেছি। খালিদের জন্য এই কাজটি সহজ ছিল না। গতকাল 188 রান করেও জিততে পারিনি। ১৭৭ রান করলেও চট্টগ্রামের কাছে হেরে যায় সিলেট।

আমরা আরও কিছু রান করতে পারতাম। তবে এই দৌড়টাও ছিল জেতার মতো।' প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকের হতাশা দূর করতে চাইলেন হোয়াটমোর, 'আপনাকে খুব হতাশ মনে হচ্ছে। তুমি কি হতাশ? কেন? আজ একটা ভালো ম্যাচ ছিল। এটা দুর্ভাগ্যজনক যে আমরা হেরেছি। এই দলে যথেষ্ট সম্ভাবনা রয়েছে। এগারোটা ভালোই ছিল। তবে টানা দুই হারের পর টার্নঅ্যারাউন্ড নিয়ে আশাবাদী অভিজ্ঞ এই কোচ, 'আমার মনে হয় আমরা এখান থেকে ঘুরে দাঁড়াতে পারব। এটা দুর্ভাগ্যজনক যে আমি হেরেছি। তবে ম্যাচটা খুব ভালো হয়েছে। গতকালের ম্যাচে হেরে যাওয়াটা আমাকে আরও কষ্ট দিয়েছে।'' তিনি দীর্ঘদিন বাংলাদেশ ক্রিকেটের কোচ ছিলেন। হাত দিয়ে ক্রিকেট জিততেন টাইগার।

স্বভাবতই দেশের ক্রিকেট নিয়ে প্রশ্ন ওঠে হোয়াটমোরের কাছে। এই অভিজ্ঞ কোচ খুব ইতিবাচকভাবে উত্তর দিয়েছেন। হোয়াটমোর বলেন, 'এখানকার দর্শকরা সবসময়ই আবেগপ্রবণ। দিন দিন (বাংলাদেশ) ক্রিকেট শক্তিশালী হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট শারীরিকভাবে শক্তিশালী হয়ে উঠেছে এবং প্রতিভা অনুযায়ী (শারীরিকভাবে শক্তিশালী, প্রতিভা শক্তিশালী)। আমি গতকাল যে দলের বিপক্ষে (খুলনা টাইগার্স) খেলেছি তা তরুণদের ভরপুর। তারা দেখিয়েছে যে তারা সঠিক পথে রয়েছে। ডেভেলপারদের স্যালুট। তারা ভালো কাজ করছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে