ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

শোয়েবকে ভিসা না দেওয়ার ব্যাপারে রেগে আগুন রোহিত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জানুয়ারি ২৪ ১৬:৪৫:৫০
শোয়েবকে ভিসা না দেওয়ার ব্যাপারে রেগে আগুন রোহিত

একেবারেই সময় নেই। আগামীকাল অর্থাৎ ২৫ জানুয়ারি থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। এই সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে হায়দরাবাদে। এদিকে এক অদ্ভুত সমস্যায় পড়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। ভারতের ভিসা না পেয়ে দেশে ফিরেছেন ইংল্যান্ডের পাকিস্তানি ক্রিকেটার শোয়েব বাসির।

সংবাদ সম্মেলনের সময় রোহিত শর্মা সবসময় হালকা মেজাজে থাকতে পছন্দ করেন। তার চটজলদি উত্তর শুনে অনেকেই আবার হেসে উঠলেন। সমস্যা যত কঠিনই হোক না কেন, রোহিত খুব ভালো করেই জানে কীভাবে তা কাটিয়ে উঠতে হয়। ভারত বনাম ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে উপস্থিত হলেন রোহিত শর্মা। সেখানে তাকে প্রশ্ন করা হয় ইংল্যান্ডের তরুণ ক্রিকেটার শোয়েব বসিরের ভিসা বিতর্ক নিয়ে। আসলে, ইংল্যান্ডের ২০ বছর বয়সী স্পিনার ভারতে খেলার জন্য ভিসা পাননি। যে কারণে সংযুক্ত আরব আমিরাত থেকে ইংল্যান্ডে ফিরতে হয়েছে তাকে। কিন্তু বুধবার যখন রোহিতকে সাংবাদিকরা এই বিষয়ে প্রশ্ন করেছিলেন, তখন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক তার চরিত্রগত ভঙ্গিতে সরাসরি চলে যান।

ইতিমধ্যেই ইংল্যান্ডে ফিরেছেন শোয়েব বসির। ভিসা অনুমোদনের পর তিনি ভারতে ফিরে আসবেন বলে জানা গেছে। শোয়েব বসিরের ভিসা বিতর্ক নিয়ে রোহিত শর্মাকে প্রশ্ন করা হলে তিনিও প্রথমে মাথা নত করেন। এই ঘটনার কারণে হায়দরাবাদে আয়োজিত প্রথম টেস্ট ম্যাচে খেলতে পারবেন না শোয়েব। এরপর এক সাংবাদিক রোহিতকে প্রশ্ন করেন, শোয়েবের ভিসার অনুমোদন কতদিনের মধ্যে হবে? ইংল্যান্ডের এই স্পিন বোলার কি খেলতে পারবেন দ্বিতীয় টেস্ট ম্যাচে? জবাবে রোহিত বলেন, তিনি যদি ভিসা অফিসে কাজ করতেন তাহলে তিনি এ বিষয়ে প্রয়োজনীয় তথ্য দিতেন।

শোয়েব বাসির প্রসঙ্গে রোহিত শর্মা বলেন, 'আমি আর ভিসা অফিসে বসি না...'

রোহিত শর্মা বলেছেন, 'বসির জন্য আমার খুব খারাপ লাগছে। আমাদের দলের কোনো ক্রিকেটার ইংল্যান্ডের ভিসা না পেলে আমাদেরও খারাপ লাগত। কিন্তু এটা খুবই দুঃখজনক ঘটনা। আমি আর ভিসা অফিসে কাজ করি না। যদি এটি কাজ করে তবে আমি অবশ্যই আপনাকে এই সম্পর্কে বিস্তারিত জানাতে পারতাম। তবে আমি আশা করি খুব শীঘ্রই তিনি ভারতে আসতে পারবেন।'

অন্যদিকে, শোয়েব বসিরের ঘটনায় ক্ষুব্ধ ইংল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক বেন স্টোকসও। তার মতে, প্রায় ১ মাস আগে এই দল ঘোষণা করা হয়। তিনি বলেন, 'আমরা গত ডিসেম্বরে এই দল ঘোষণা করেছি। আর এখনো বাসি ভিসা পাচ্ছেন না। আমি তার জন্য যথেষ্ট চিন্তিত. আমি কখনই চাই না ইংল্যান্ডের কোনো ক্রিকেটার এই অভিজ্ঞতার মুখোমুখি হোক। তার জন্য আমার খুব খারাপ লাগছে।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে