ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

 ম্যাচে তিন সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন এই ক্রিকেটার 

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জানুয়ারি ২৬ ২৩:২৬:১৬
 ম্যাচে তিন সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন এই ক্রিকেটার 

শুক্রবার রঞ্জি ট্রফিতে ইতিহাস গড়লেন হায়দরাবাদের ওপেনিং ব্যাটসম্যান তন্ময় আগরওয়াল । হায়দ্রাবাদের নেক্সজেন ক্রিকেট গ্রাউন্ডে অরুণাচল প্রদেশের বিরুদ্ধে ১৪৭ বলে ট্রিপল সেঞ্চুরি করেন তিনি। এটি প্রথম শ্রেণির ক্রিকেট ইতিহাসে দ্রুততম ট্রিপল সেঞ্চুরিও।

আগরওয়াল দক্ষিণ আফ্রিকার মার্কো মারাইসের রেকর্ড ভেঙেছেন যিনি ২০১৭ সালে ইস্টার্ন প্রভিন্সের বিরুদ্ধে বর্ডারের হয়ে ১৯১ বলে ৩০০ রান করেছিলেন। বাঁ-হাতি ব্যাটসম্যান তন্ময় আগরওয়ালও ১১৯ বলে ২০০ ছুঁয়ে প্রাক্তন ভারতীয় অধিনায়ক রবি শাস্ত্রীর রেকর্ড ভেঙেছেন।

শাস্ত্রী (১২৩ বল) এখনও পর্যন্ত প্রথম-শ্রেণীর ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করা দ্রুততম ব্যাটসম্যান ছিলেন। তার রেকর্ড ছিল ৩৯ বছর বয়সে। এটি এখন দ্বিতীয় দ্রুততম প্রথম-শ্রেণীর ডাবল সেঞ্চুরি। তন্ময় আগরওয়াল ভারতীয় ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে একদিনে ৩০০ রান করেছেন। স্টাম্প করার সময় তিনি ৩২১ রানে অপরাজিত ছিলেন। ১৬০ বলের ইনিংসে তিনি মারেন ৩৩টি চার ও ২১টি ছক্কা।

রঞ্জি ট্রফির এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা মারার ব্যাটসম্যানও হয়েছেন তন্ময় আগরওয়াল। প্রথম-শ্রেণীর ইনিংসে সর্বাধিক ছক্কা হাঁকানোর জন্য আর মাত্র ৩টি প্রয়োজন। এই রেকর্ডটি বর্তমানে নিউজিল্যান্ডের কলিন মুনরোর দখলে রয়েছে, যিনি ২০১৪/১৫ সালে সেন্ট্রাল ডিস্ট্রিক্টের বিরুদ্ধে অকল্যান্ডের হয়ে ২৮১ রানের ইনিংসে ২৩টি ছক্কা হাঁকিয়েছিলেন।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অরুণাচল প্রদেশের দল মাত্র ১৭২ রানে সীমাবদ্ধ ছিল। তন্ময় আগরওয়াল ও রাহুল সিংয়ের শক্তিশালী জুটিতে হায়দরাবাদ দল বড় লিড পায়। দিনের খেলা শেষে হায়দরাবাদের লিড ছিল ৩৫৭ রানের। ক্যাপ্টেন রাহুল ১০৫ বলে ২৬টি চার ও ৩টি ছক্কায় ১৮৫ রানের ইনিংস খেলেন

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে