ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

টাইগারদের কোচ হতে চান শন টেইট সহ বাংলাদেশী যারা!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ০৫ ২০:৪৮:০৫
টাইগারদের কোচ হতে চান শন টেইট সহ বাংলাদেশী যারা!

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন প্রস্তাবে রাজি নন রঙ্গনা হেরাথ। তবে তার আশায় নতুন কোচের জন্য বিজ্ঞাপন করেনি বিসিবি। তাই এই মুহূর্তে স্পিন কোচ নিয়ে বিসিবির কোনো সমস্যা নেই। তবে শান্ত শরিফুলদের ব্যাটিং ও বোলিং কোচ নিয়োগ দিচ্ছে বিসিবি।

একই সঙ্গে আবেদন করেন দেশি-বিদেশি অনেক ক্রিকেটার। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) অনলাইনে প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। জানা গেছে, দুই পদের প্রার্থীদের মধ্যে বাংলাদেশ জাতীয় দলের দুই কোচও রয়েছেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ফাস্ট বোলিং কোচ মাহবুবুল আলম (জাকি) এবং ব্যাটিং কোচ হিসেবে জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান তুষার ইমরান বোলিং কোচ হওয়ার আবেদন করেছেন।

এছাড়া টাইগারদের পেস বোলিংয়ের দায়িত্ব নিতে আবেদন করেছেন তিন বিদেশি কোচও। যাদের মধ্যে আছেন অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার শন টেইট। বাকি দুজন নিউজিল্যান্ডের আন্দ্রে অ্যাডামস ও ওয়েস্ট ইন্ডিজের কোরি কলিমোর। অ্যালান ডোনাল্ড চলে যাওয়ার পর বিসিবির হাই পারফরম্যান্স বিভাগের বোলিং কোচ কোরি কলিমোর কাজ করেছেন জাতীয় দলের সঙ্গে।

সাম্প্রতিক সময়ে আপৎকালীন ব্যাটিং কোচের কাজটা চালিয়েছেন হাই পারফরম্যান্স বিভাগের প্রধান কোচ ডেভিড হেম্প। তবে জানা গেছে, পূর্ণ মেয়াদে দায়িত্ব নিতে আবেদন করেননি তিনি। জাতীয় দলের ব্যাটিং কোচ হতে আবেদন করেছেন স্টুয়ার্ট ল। যিনি এর আগে বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে কিছুদিন কাজ করেছেন, সর্বশেষ করেছেন অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে। ব্যাটিং কোচ হতে আবেদন করা বাকি দুজন এর আগে একই ভূমিকায় কাজ করে যাওয়া সাবেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান থিলান সামারাবীরা ও ইংল্যান্ডের পল নিক্সন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে