ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

পিসিবির নতুন চেয়ারম্যানের নাম প্রকাশ!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ০৬ ১৮:৪৩:৫৩
পিসিবির নতুন চেয়ারম্যানের নাম প্রকাশ!

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দীর্ঘদিন ধরে স্থায়ী সভাপতি ছাড়াই কাজ করছে। অবশেষে এটা শেষ।

পিসিবি বোর্ড অফ গভর্নর আজ পাঞ্জাবের ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী সৈয়দ মহসিন রাজা নকভিকে নতুন চেয়ারম্যান হিসাবে বেছে নিয়েছে। তিনি আগামী তিন বছরের জন্য ৩৭ তম পিসিবি সভাপতি হবেন।

বোর্ডের সভাপতি নির্বাচনের জন্য অন্তর্বর্তী সভাপতি শাহ খাওয়ারের সভাপতিত্বে আজ লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে গভর্নিং বডির একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে পিসিবির নতুন সভাপতি নির্বাচিত হন মহসিন রাজা।

পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজাকে স্থায়ী সভাপতি হিসেবে নিয়োগ দিয়েছে পিসিবি। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সিদ্ধান্তে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। কিন্তু ইমরান খান ক্ষমতাচ্যুত হলে পাকিস্তানের অন্তর্বর্তী সরকার রামিজকে বরখাস্ত করে।২০২২ সালের ডিসেম্বরে রমিজের বিদায়ের পর থেকেই পিসিবিতে কোনো স্থায়ী চেয়ারম্যান ছিলেন না। এরপর নাজাম শেঠি এবং জাকা আশরাফ ভিন্ন ভিন্ন সময়ে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে ছিলেন। গত ১৯ জানুয়ারি দায়িত্ব ছাড়েন আশরাফ।

৪৫ বছর বয়সী মহসিন নকভী পাকিস্তানে 'মিডিয়া মুঘল' হিসেবে পরিচিত। যুক্তরাষ্ট্রের শীর্ষ সংবাদমাধ্যম সিএনএন থেকে প্রশিক্ষণ নিয়েছিলেন তিনি। আমেরিকার নিউজ নেটওয়ার্কে কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন মহসিন বর্তমানে পাকিস্তানে 'টোয়েন্টিফোর নিউজ' নামের একটি চ্যানেলের মালিক।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে