ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

শীত ও বৃষ্টি নিয়ে নতুন তথ্য জানাল আবহাওয়া অফিস

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ০৯ ২১:১১:৪৯
শীত ও বৃষ্টি নিয়ে নতুন তথ্য জানাল আবহাওয়া অফিস

মাসের শেষে ঠান্ডা প্রবল। তবে আবহাওয়া ব্যুরো জানিয়েছে, দেশের দুই ও তিন জেলার ওপর দিয়ে প্রবাহিত মাঝারি শৈত্যপ্রবাহ কমেছে। এছাড়া আগামী পাঁচ দিনে তাপমাত্রা বৃদ্ধির কারণে বৃষ্টিপাতের প্রবণতা সম্পর্কেও জানিয়েছে সংস্থাটি। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদফতরের মতে, উপমহাদেশীয় উচ্চচাপ এলাকাটির অধিকাংশই বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। একটি স্বাভাবিক মৌসুমী বায়ু দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। কিশোরগঞ্জ, মৌলভীবাজার ও চুয়াডাঙ্গা জেলার পাশাপাশি রংপুর ও রাজশাহী জেলার ওপর দিয়ে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু কিছু এলাকায় তা হ্রাস পেতে পারে। দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং উত্তরাঞ্চলে বৃদ্ধি পেতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা কার্যত অপরিবর্তিত থাকতে পারে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া বিভাগ আরও জানিয়েছে, পরবর্তী পাঁচদিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে এবং বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে