ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

রোমাঞ্চকর হাইস্কোর ম্যাচে শীর্ষস্থান পাকাপোক্ত করল সাকিবের রংপুর!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১০ ১৭:৪৫:৪৮
রোমাঞ্চকর হাইস্কোর ম্যাচে শীর্ষস্থান পাকাপোক্ত করল সাকিবের রংপুর!

বিপিএলে প্রথম ম্যাচ খেলেই মিরপুরে ঝড় তুলেছেন নিউজিল্যান্ডের পেসার জিমি নিশাম। ইনিংস শেষে রংপুর রাইডার্স তাদের দুর্দান্ত ফিফটি দিয়ে এই মৌসুমে ডাবল সেঞ্চুরি করা প্রথম দল। ব্যাটিংয়ের পর বোলিংও করেন নিশাম। এছাড়া অলরাউন্ড দক্ষতা দেখিয়েছেন সাকিব আল হাসান। রংপুরের দিনে চট্টগ্রামকে বেশিদূর যেতে দেয়নি তারা । ৫৩ রানে জিতে তাদের প্রথম অবস্থান আরো পাকা করেছে।

মিরপুরে দিনের ম্যাচে সাধারণত খুব একটা রান হয় না। ব্যাটসম্যানদের রান পেতে হিমশিম খেতে হয়। রংপুর দলের দুই বিদেশি তারকা রেজা হেনড্রিকস ও জিমি নিশাম আজ বিপিএলে অভিষেক করে সেই হিমশিম ভেঙে দিয়েছেন। বাকিরাও ছিল ছন্দে। রংপুর নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১১ রান করে। রেজা হেনড্রিকস স্কোর করেছেন ৫৮ রান। এছাড়া জিমি নিশাম ২৬ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন।

জবাবে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রানে শেষ হয় চট্টগ্রামের ইনিংস। রংপুর জিতেছে ৫৩ রানে। এর মধ্য দিয়ে বিপিএলে টানা পঞ্চম জয় পেল রংপুর। র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ার সঙ্গে ব্যবধানও বাড়িয়েছে তারা।

২১২ রানের বড় টার্গেট তাড়ায় শুরুটা আদর্শ হয়নি চট্টগ্রামের। রংপুরকে প্রথম ব্রেকথ্রু এনে দেন সাকিব। ইনিংসের তৃতীয় ওভারে তার শিকার জশ ব্রাউন। ৯ বলে ১০ রান করেছেন তিনি। এরপর চট্টগ্রামের আরেক ওপেনার সৈকত আলী একপ্রান্ত আগলে রাখলেও বাকিরা কেউই ইনিংস বড় করতে পারেননি। ১৯তম ওভারে রান আউট হয়ে ফেরার আগে ৪৫ বলে ১ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৬৩ রান করেন সৈকত।

এর আগে দ্রুত সাজঘরে ফিরেছেন টম ব্রুস। প্রথমবার বিপিএলে খেলতে নামা ইমরান তাহিরের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ১৩ বলে ২ বাউন্ডারিতে ১৪ রান করেছেন তিনি। এরপর কার্টিস ক্যাম্ফারের ২১ বলে ২৪ রান ও শুভাগত হোম ১২ বলে ৩০ চট্টগ্রামের হারের ব্যবধানই কমাতে পেরেছে কেবল। রংপুরের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন সাকিব ও জিমি নিশাম। ইমরান তাহিরের শিকার একটি উইকেট।

এর আগে আজ মিরপুরের শের-ই-বাংলায় টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করেছেন রংপুরের দুই ওপেনার রনি ও হেনড্রিকস। ২৪ রান করে রনি ফিরলে ভাঙ্গে ৬১ রানের উদ্বোধনী জুটি। তিনে নেমে রানের চাকা সচল রাখেন সাকিব। আসরের শুরুর দিকে ভুগতে থাকা সাকিব আবারও রানে ফিরেছেন। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ১৬ বলে ২৭ রান।

টপ অর্ডার ব্যাটারদের এমন শুরুর পর শেষটা রাঙিয়েছেন নুরুল হাসান সোহান ও জিমি নিশাম। চতুর্থ উইকেটে তাদের অবিচ্ছিন্ন ৮৯ রানের জুটিতে বড় সংগ্রহ পায় দল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে