ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

রূপকথাকে হার মানিয়ে সেই শামার জোসেফ দল পেলেন আইপিএলে!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১০ ২০:২৩:০৪
রূপকথাকে হার মানিয়ে সেই শামার জোসেফ দল পেলেন আইপিএলে!

সাম্প্রতিক আইপিএল নিলামে কোনো ফ্র্যাঞ্চাইজিই ২০ লাখ রুপি মূল্যে শামার জোসেফকে কিনতে আগ্রহ দেখায়নি। তখন ক্যারিবিয়ান ক্রিকেটাররা ছিলেন স্থানীয় ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে কয়েকটি ম্যাচের পর ভাগ্যের মোড় ঘুরে যায় ২৪ বছর বয়সী এই তারকা। পিএসএলের পর এই ক্যারিবিয়ান তারকার আইপিএল (আইপিএল 2024) দল পেয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের এই খেলোয়াড় মার্ক উডের বদলি হিসেবে লখনো সুপার জায়ান্টস তাকে দলে নিয়েছে। জানা যায়, লখনো ভারতীয় মুদ্রায় ৩ কোটি টাকায় এটি কিনেছে।

জীবন কখনও কখনও কল্পনাকে চ্যালেঞ্জ করে। জোসেফের কথাই ধরা যাক। কয়েক বছর আগে তিনি নৈশ প্রহরী ছিলেন। সেখান থেকে তিনি ওয়েস্ট উইন্ডিজ জাতীয় দলে নাটকীয়ভাবে ডাক পান। স্টিভ স্মিথের মতো তারকা ব্যাটসম্যানদের আলো কেড়ে নিয়েছিলেন তিনি। পরবর্তীতে তিনি যা করেছিলেন তা রূপকথাকে হার মানাবে। ব্রিসবেনে টেস্টে ক্যারিবীয়দের ঐতিহাসিক জয়ের নায়ক শামার জোসেফ।

মিচেল স্টার্কের বিধ্বংসী ইয়র্কারে পায়ের আঙুল ভেঙে গিয়েছিল তার। সতীর্থদের কাঁধে ভর করে মাঠ ছাড়েন তিনি। রক্তের হয়ে মাঠ ছাড়ার পরপরই ডান হাতি এই পেসারের ক্যারিয়ার শেষ হয়ে গিয়েছিল বলে আশঙ্কা করা হয়েছিল। কিন্তু কে জানতো হাত ধরে ব্রিসবেনের ওয়েস্ট ইন্ডিজ ইতিহাস লিখবে! ১১.৫ ওভারের ম্যাচজয়ী স্পেলে ৬৮ রানে ৭ উইকেট নেন ক্যারিবিয়ান এই খেলোয়াড়।

গায়ানার বারাকানা নামে ছোট্ট গ্রাম থেকে প্রথম কোনো খেলোয়াড় হিসেবে উইন্ডিজ জাতীয় দলে জায়গা পাওয়া শামার জোসেফ রাতারাতি বনে গেছেন সুপারস্টার। বিশ্ব ক্রিকেটে এখন পরিচিত নাম তিনি। দুর্দান্ত বোলিং করা ক্যারিবিয়ান এই পেসারকে নিয়ে টানাটানি পড়ে যাবে ফ্র্যাঞ্জাইজি লিগগুলোতে, সেটাই স্বাভাবিক ছিল। কদিন আগে তাকে দলে টেনেছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)'র ফ্র্যাঞ্চাইজি পেশোয়ার জালমি। ইংল্যান্ডের পেসার গাস অ্যাটকিনসনের বদলি হিসেবে ডানহাতি গতিময় তারকাকে নেওয়া হয়।

এদিকে, আইপিএলের বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজিও তাকে দলে টানার চেষ্টায় ছিল। শেষ পর্যন্ত ক্যারিবীয় এই পেসারকে দলে ভিড়িয়েছে লখনৌ। আজ শনিবার লখনৌ ফ্র্যাঞ্চাইজি এক টুইটবার্তায় এ খবর নিশ্চিত করেছে। উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টিতে দুবাই ক্যাপিটালসের হয়ে খেলবেন বলে চুক্তিবদ্ধ হয়েছিলেন জোসেফ। কিন্তু গ্যাবা টেস্টে পাওয়া পায়ের চোটে সেখানে খেলা আর হয়ে ওঠেনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে