ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

বার বার অবহেলিত হয়েও আজও নিজের সামার্থ প্রমান করলেন মাহমুদউল্লাহ!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১০ ২১:০৪:৩৭
বার বার অবহেলিত হয়েও আজও নিজের সামার্থ প্রমান করলেন মাহমুদউল্লাহ!

প্রথম তিন ওভারেই তিন উইকেট হারায় ফরচুন বরিশাল। সেখান থেকে ভালো পুঁজি পাওয়া তাদের জন্য কঠিন ছিল। মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার এই কঠিন কাজটি সম্পন্ন করেন। দুজনেই ব্যক্তিগত ৫০ রান করেছেন। শেষ পর্যন্ত শোয়েব মালিকের ঝোড়ো ব্যাটে ঢাকাকে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রানের বিশাল টার্গেট দেয়।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে (শনিবার) আসরের সর্বোচ্চ স্কোর রেকর্ড হয়। চলমান বিপিএলের প্রথম দুইশ দেখলো দেশের ক্রিকেট ভক্তরা। তবে রংপুর রাইডার্সের লক্ষ্য তাড়া করায় খুব একটা লড়াই দেখাতে পারেনি চিটাগং চ্যালেঞ্জার্স। দিনের অন্য ম্যাচে বড় স্কোর করে তামিম ইকবালের বরিশাল।

এর আগে তাসকিন আহমেদ ঢাকার বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন তামিম। বরিশাল অধিনায়কও শুরুটা বাজে করেন। দ্বিতীয় ওভারে শরিফুলের বলে ক্যাচ দিয়ে দলকে ভালো শুরু দিতে ব্যর্থ হন তিনি। চার বলে মাত্র একটি বাউন্ডারি মেরে আউট হন তামিম। এরপর আরেক ওপেনার আহমেদ শেহজাদও দুর্দান্ত ইনিংস খেলতে পারেননি। ১০ রান করে ঢাকা অধিনায়ক তাসকিনের হাতে ধরা পড়েন তিনি

দ্রুত দুই উইকেট হারানো বরিশালের শুরুর ধাক্কা সামলানোর দায়িত্ব ছিল তিনে নামা মুশফিকুর রহিমের ওপর। নিজের দ্বিতীয় বলে তিনি তাসকিনের ইয়র্কার ডেলিভারি দারুণভাবে সামলান, তবে পরের বলেই খেয়েছেন হোঁচট। অফ লেংথে ফেলা বলটি খেলবেন কি না সেই দ্বিধার মধ্যে ব্যাট চালিয়ে ইনসাইড এজ হয়ে ১ রানেই বোল্ড। এমন গর্তে পড়া অবস্থা থেকে বরিশালকে টেনে তুলেছেন রিয়াদ ও সৌম্য। প্রথম ৩ ওভারে ১৯ রান তোলা দলটি, পরের তিন ওভারে তোলে ২৭ রান।

পরবর্তীতে সময় যতই গড়ায় সৌম্য-রিয়াদ রানের চাকা তত বাড়িয়ে নেন ঝোড়ো গতিতে। দুজনের জুটিতে বরিশাল পেয়ে যায় ১৩৯ রানের শক্ত ভিত। ৪৭ বলের ইনিংসে ৭টি চার ও ৪টি ছক্কায় ৭৩ রানে ফেরেন মাহমুদউল্লাহ। এরপর আর উইকেট হারায়নি বরিশাল। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন সৌম্য ও শোয়েব মালিক। শেষ তিন ওভারে তারা ৩১ রান যোগ করেন। সৌম্য ৪৮ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ছিলেন ৭৫ রানে। দুটি চার ও এক ছক্কায় ১০ বলে ১৯ রান করেন শোয়েব।

ঢাকার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন দলের প্রধান দুই পেসার তাসকিন ও শরিফুল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে