ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

আর্জেন্টিনাকে উড়িয়ে শিরোপা উল্লাসে মাতলো ব্রাজিল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১১ ১১:২৮:১১
আর্জেন্টিনাকে উড়িয়ে শিরোপা উল্লাসে মাতলো ব্রাজিল

ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা খেলা মানে আরও উন্মাদনা। আর সেটা টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ হলে ত কোন কোন কথা থাকে না। আজ সকালে কোপা আমেরিকা ফুটসালের ফাইনালে মুখোমুখি হয়েছিল তারা। যেখানে চ্যাম্পিয়ন হয়ে শেষ হাসি হেসেছিল ব্রাজিল।

প্যারাগুয়ের অস্কার হ্যারিসন স্টেডিয়ামে রবিবারের (১১ ফেব্রুয়ারি) অ্যাকশনটি ৪.৩০ টায় শুরু হয়। যেখানে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল।

যেহেতু আর্জেন্টিনা এবং ব্রাজিলের মধ্যকার ম্যাচটি ইতিমধ্যে ফিফা বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে, এই ম্যাচটি ছিল উভয় দলের জন্য সম্মানের লড়াই। যেখানে ব্রাজিল তাদের তিক্ত প্রতিপক্ষ আর্জেন্টিনাকে হারিয়েছে।

মাতিয়াস লুচুইক্সের নেতৃত্বাধীন আর্জেন্টিনা পুরো টুর্নামেন্টে দুর্বল ফুটবল খেলেছে। নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়াকে ৪-০ গোলে হারিয়েছে তারা। দ্বিতীয় ম্যাচে পেরুর বিপক্ষে গোল হারলেও দলের বড় জয়ের সাক্ষী। সেই ম্যাচে আর্জেন্টিনা জিতেছিল ৪-১ গোলে। উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে জয়ের পর পরাজয়ের স্বাদ তিক্ত হয়েছিল ব্রাজিলের কাছে। সেই ম্যাচে তারা হেরেছিল ১-৪ গোলে। সেমিফাইনালে প্যারাগুয়েকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

অন্যদিকে, ব্রাজিলও পুরো আসরে ছিল দুর্দান্ত। বলিভিয়াকে ৭-১ গোলে বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু করে ব্রাজিল। এর পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ৪-১ গোলের জয় পায় তারা। পেরুকে ৬-০ গোলে উড়িয়ে দেয়ার পর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ব্রাজিল হারিয়েছে ৪-১ গোলে। সেমিতে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে ব্রাজিল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে