ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

ভালো খেলে বিদেশিদের প্রশংসা পেয়েও মাহমুদউল্লাহর জন্য মন গলছে না বিসিবির!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১১ ১৫:৪৭:৩৭
ভালো খেলে বিদেশিদের প্রশংসা পেয়েও মাহমুদউল্লাহর জন্য মন গলছে না বিসিবির!

চলতি বিপিএলের শুরু থেকেই ফর্মে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপে বাংলাদেশের বড় ভরসা ছিলেন তিনি। তবে অনেক কষ্টের পর বিশ্ব দলে তার জায়গা হয়। বিশ্বকাপ থেকে তার ফর্মে ফিরেন তিনি। বিপিএলে মাহমুদউল্লাহর ব্যাটিং তান্ডব অব্যাহত আছে। গতকাল দারুণ এক ইনিংস খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বরিশালের হয়ে ঢাকার বিপক্ষে ৪৭ বলে ৭৩ রান করেন তিনি। এদিন আরেক ক্রিকেটার সৌম্য সরকারও ৭৫ রান করেন। এই দুই ব্যাটসম্যানের ব্যাটে বিশাল জয় পায় তামিম ইকবালের দল।

তাই ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বরিশালের বিদেশি ক্রিকেটার ওবেদ ম্যাককয়ের প্রশংসা করেন রিয়াদ সৌম্যরের। দুজনের ব্যাটিং বিশ্লেষণ করে এই বোলার বলেন, আমার মনে হয় উইকেট তখন খুব একটা বাউন্সি ছিল না। তারা বুদ্ধিমান ক্রিকেট খেলেছে। তারা স্লো বলের জন্য অপেক্ষা করছিল। তারা এটা ভালো ব্যবহার করেছে। বোলারদের উপর চাপ সৃষ্টি করেছে। ফলে বোলারদের দূর্বল করতে পেরেছে তারা। তারা দুর্দান্ত ক্রিকেট খেলেছে।

"এটি দুর্দান্ত ছিল," ম্যাককয় তার প্রথম প্রিমিয়ার লিগের খেলা সম্পর্কে বলেছিলেন। আমি কোনো চাপ অনুভব করিনি। আমি ইতিবাচক চিন্তা করি। প্রত্যেক ব্যাটসম্যানের খেলার ধরন আলাদা। বোলার হিসেবে বিভিন্ন দক্ষতা অর্জন করেছির

মিরপুরের উইকেট নিয়ে প্রশ্ন ছিল। মিরপুরের উইকেট নিয়ে সব বিদেশিদের প্রশ্ন করা হয়েছিল, যা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। মিরপুরের উইকেট সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বোলার হিসেবে উইকেট ছিল বাউন্সি। আমার প্রত্যাশার চেয়েও বেশি। আমরা ভেবেছিলাম স্পিন-সমর্থিত উইকেট থাকতে পারে। আমি যখন প্রথম বলটি করেছিলাম তখন অনেক বাউন্স দেখেছিলাম। আমি খুব অবাক। বাউন্স ছিল অস্ট্রেলিয়ার চেয়েও বেশি।

গতকাল মাহমুদউল্লাহর প্রশংসা করেছেন বিসিবি পরিচালক আকরাম খানও। ব্যাট হাতে ছন্দে থাকা মাহমুদউল্লাহর প্রতি উচ্ছ্বাস জানিয়েই বলেছেন তার নতুন করে কিছু প্রমাণ করার নেই, ‘রিয়াদ শুরুতে ভালো করেছে এবং ওর তো আসলে প্রমাণ করার কিছু নেই। কারণ অনেক খেলোয়াড় আছে যারা অনেকদিন ধরে খেলে আসছে, তারা অটোমেটিক চয়েজ।’

তবে, মাহমুদউল্লাহর টি-টোয়েন্টি দলে ফেরা নির্ভর করছে কোচ-অধিনায়কের ওপর এমনটাই বলছেন আকরাম,‘এখন এটা নির্ভর করছে সিলেক্টর, কোচ ক্যাপ্টেন— ওদের ওপর। ওরা কি ধরনের খেলোয়াড় চায়, কোন পজিশনে কি ধরনের খেলোয়াড় ওদের দরকার– এটা ওদের ব্যাপার। কিন্তু সে ভালো খেলোয়াড় কোনো সন্দেহ নেই। ওর যে স্ট্যাট আছে, সেটা আপনি টি-টোয়েন্টি বলেন কিংবা ওয়ানডে, বাংলাদেশের জন্য সে যথেষ্ট পারফর্ম করেছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে