ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

শীত নিয়ে নতুন খবর জানালো আবহাওয়া অফিস!

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১১ ২০:২৪:১৩
শীত নিয়ে নতুন খবর জানালো আবহাওয়া অফিস!

দিনের বেলায় সূর্যের আলো থাকলেও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত রাজধানীসহ সারাদেশ হালকা থেকে মাঝারি কুয়াশায় ঢেকে যায়। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। একই সঙ্গে দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সন্ধ্যা ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় উত্তরের সীমান্তবর্তী জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে শনিবার দেশের কোথাও বৃষ্টি হয়নি।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রোববার (১১ ফেব্রুয়ারি) দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে এবং অন্যান্য স্থানে প্রায় একই রকম থাকতে পারে। এতে রাতের বেলা ঠান্ডা বাড়তে পারে। অন্যথায় আজ আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত সর্বশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামীকাল সোমবার ও পরদিন মঙ্গলবার (১২-১৩ ফেব্রুয়ারি) দেশের বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। এই দু’দিনে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এছাড়া আগামী পাঁচ দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা রয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে