ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

এশিয়া কাপজয়ী তারকা ক্রিকেটারকে নিল চট্টগ্রাম!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১১ ২১:১৮:২৯
এশিয়া কাপজয়ী তারকা ক্রিকেটারকে নিল চট্টগ্রাম!

এবার বিপিএলের দশম আসর বসবে চট্টগ্রামের জহর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আগামী ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে শুরু হবে বিপিএল। ঘরের মাঠে ৪ টি ম্যাচ খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। পয়েন্ট টেবিলে বর্তমানে তৃতীয় স্থানে থাকা দলটিকে পরের রাউন্ড নিশ্চিত করতে আরও অন্তত ২-৩ টি ম্যাচ জিততে হবে। এর আগে স্কোয়াডকে শক্তিশালী করতে চট্টগ্রাম দলে অন্তর্ভুক্ত হল বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ ব্যাটসম্যান জিসান আলম।

আজ (রোববার) চট্টগ্রাম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিপিএলের বাকি ম্যাচের জন্য জিসানকে চুক্তিবদ্ধ করেছে তারা। ১৯ বছর বয়সী এই ওপেনার বাংলাদেশের সাবেক ক্রিকেটার জাহাঙ্গীর আলমের ছেলে। যদিও জিসান আলম এখন পর্যন্ত ৯ টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেছেন, তবুও তার টি-টোয়েন্টি অভিষেক হয়নি। বিপিএলে অভিষেক হবে জিসান আলমের।

লাল ও সবুজ জার্সিতে দক্ষিণ আফ্রিকায় অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপেও প্রতিনিধিত্ব করেছিলেন এই ক্রিকেটার। যেখানে তিনি এক ম্যাচে পঞ্চাশ সহ তিন ম্যাচে ৮৮ রান করেছেন। বল হাতে একটি উইকেটও পান তিনি। ব্যাট হাতে আক্রমণাত্মক দেখালেও ধারাবাহিক নন জিসান আলম। তবে বিপিএলে সুযোগ পেলে অবশ্যই কাজে লাগাতে চাইবেন এই তরুণ তারকা। এর আগে তিনি বাংলাদেশের এশিয়ান যুব কাপ জয়ী দলেরও সদস্য ছিলেন।

চলতি বিপিএলের শুরু থেকে দারুণ পারফর্ম করে আসছে চট্টগ্রাম। পয়েন্ট তালিকার তিনে আছে তুষার ইমরানের অধীন দলটি। ৮ ম্যাচে পাঁচ জয় নিয়ে তাদের পয়েন্ট ১০। তবে চট্টগ্রামের মূল দুশ্চিন্তা তাদের রানরেট।

ঋণাত্মকের ঘরেআগামী তিন ম্যাচে চট্টগ্রামের প্রতিপক্ষও খুব একটা সহজ নয়। কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রংপুর রাইডার্সের মতো শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নামবে তারা। এরপরই খেলতে হবে দুর্দান্ত ঢাকার বিপক্ষে। এবারের আসর থেকে ইতোমধ্যে বিদায় নিশ্চিত করেছে মোসাদ্দেক হোসেন সৈকতের ঢাকা। অন্যদিকে, ১২ ও ১০ পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের প্রথম দুইয়ে আছে রংপুর ও কুমিল্লা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে