ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

ভাগ্য নির্ধারনী ম্যাচে নামছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা, সরাসরি যেভাবে দেখবেন-

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১২ ০০:১৩:৪৯
ভাগ্য নির্ধারনী ম্যাচে নামছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা, সরাসরি যেভাবে দেখবেন-

প্যারিস অলিম্পিকের ফুটবল ইভেন্টের জন্য মাত্র দুটি লাতিন আমেরিকার দেশ যোগ্যতা অর্জন করবে। ব্রাজিল এবং আর্জেন্টিনা এই অঞ্চলের দুই পরাশক্তি বাছাইপর্ব ভালো শুরু করলেও শেষ পর্যন্ত ব্যর্থ হয়, সমীকরণকে জটিল করে তোলে। এমন পরিস্থিতির মুখোমুখি এই দুই দল। আজকের ম্যাচ আবার তাদের জন্য জীবন-মৃত্যুর প্রশ্নে পরিণত হয়েছে।

কনমেবল প্রি-অলিম্পিক চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে রোববার (১১ জানুয়ারি) মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত আড়াইটায় মাঠে নামবে দুই দল। ম্যাচটি ফক্স স্পোর্টসে লাইভ দেখা যাবে হবে। এছাড়া এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী মধ্যকার লড়াই সরাসরি দেখা হবে ফিফার ওয়েবসাইটে।

প্যারিস অলিম্পিক বাছাইপর্বের যে জটিল সমীকরণ তৈরি হয়েছিল তা ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার যেকোনো দলের ভাগ্যকে ধ্বংস করে দেবে। অর্থাৎ প্যারিস অলিম্পিকে ব্রাজিল ও আর্জেন্টিনাকে একসঙ্গে খেলা দেখার কোনো সুযোগ নেই। এই টুর্নামেন্টে ফুটবলের সবচেয়ে জনপ্রিয় দলগুলোর মধ্যে মাত্র দুটি খেলবে।

ফাইনালে অংশগ্রহণকারী চারটি দলের মধ্যে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে প্যারাগুয়ে। ব্রাজিল ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, আর্জেন্টিনা ২ পয়েন্ট নিয়ে তৃতীয়। এক পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে ভেনেজুয়েলা। এখান থেকে মাত্র দুটি দল মূল পর্বে প্রবেশ করবে। সব দলের একটি করে খেলা বাকি।

প্যারাগুয়ের সমীকরণ তুলনামূলকভাবে সহজ। চতুর্থ স্থানে থাকা ভেনেজুয়েলার সঙ্গে টাই করতে পারলে অলিম্পিকের চূড়ান্ত পর্বে পৌঁছে যাবে তারা। হারলেও ফাইনালে ওঠার সুযোগ আছে তাদের। সেক্ষেত্রে যেকোনো দলেরই ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ জেতা উচিত।

ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে সুবিধাজনক অবস্থানে আছে ব্রাজিল। ভেনিজুয়েলার বিপক্ষে প্যারাগুয়ে যদি ড্র করে বা জিতে, সেক্ষেত্রে আর্জেন্টিনার বিপক্ষে ড্র করলেই মূল পর্বে উঠবে সেলেসাওরা। তবে জয় ছাড়া কোনো বিকল্প নেই আর্জেন্টিনার। অলিম্পিকে জায়গা পেতে হবে ব্রাজিলের বিপক্ষে জিততেই হবে আলবিসেলেস্তিদের।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে