ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

চিরপ্রতিদ্বন্দ্বী সেলেসাওদের হারিয়ে অলিম্পিকে আর্জেন্টিনা!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১২ ১০:২৩:৪৭
চিরপ্রতিদ্বন্দ্বী সেলেসাওদের হারিয়ে অলিম্পিকে আর্জেন্টিনা!

ঘড়িতে আর মাত্র আর ২০ মিনিট বাকি। ৭৮ তম মিনিট পর্যন্ত, ব্রাজিলের রক্ষণাত্মক খেলা তাদের অলিম্পিকের দৌড়ে এগিয়ে রাখতে পারত। অন্যদিকে আর্জেন্টিনা শিবিরে ছিল গভীর উৎকণ্ঠা। লিওনেল মেসি এবং অ্যাঞ্জেল ডি মারিয়া অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করলে তাদের দলে অন্তর্ভুক্ত করবেন। কিন্তু ব্রাজিলকে না হারালে কিছুই হবে না।

এই সময়ে, ব্রাইটনের হয়ে খেলা তরুণ আর্জেন্টাইন ভ্যালেন্টিন বার্কো ডিবক্সের বাইরে থেকে একটি নিভুল ক্রস পাঠান। অনেকটা দৌড়ে এসে তাতে মাথা ছোঁয়ালেন দীর্ঘদেহী ফরোয়ার্ড লুসিয়ানো গুন্দো। এতে ব্রাজিলের রক্ষণ ভেঙে যায়। ৭৮তম মিনিটে করা গোলটি আর্জেন্টিনাকে প্যারিস অলিম্পিকের টিকিট এনে দেয়। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল দুর্দান্ত শুরু করলেও তাদের চির প্রতিদ্বন্দ্বীদের কাছে হেরে অলিম্পিক থেকে ছিটকে পড়ে।

ব্রাজিল ০ - ১ আর্জেন্টিনা

প্যারিস অলিম্পিকে খেলতে হলে আর্জেন্টিনাকে তার তিক্ত প্রতিপক্ষ ব্রাজিলের বিপক্ষে এই ম্যাচে জিততেই হবে। অন্যদিকে ড্র হলেও আশা বাঁচিয়ে রাখতে পারত ব্রাজিল। ভেনেজুয়েলার স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের গুরুত্বও কম ছিল না। মর্যাদাপূর্ণ এই ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে প্যারিসের টিকিট পেয়েছে তারা। তাদের সঙ্গী প্যারাগুয়ে।

প্রায় পুরো ম্যাচেই আধিপত্য ছিল তরুণ আর্জেন্টিনার। তারা ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারত। অধিনায়ক থিয়াগো আলমাদার দুর্দান্ত ফ্রি কিক গোলে পরিণত হলে হতাশ হয় আর্জেন্টিনা। তখন পর্যন্ত ব্রাজিলের জন্য কোনো সুযোগ ছিল না। ১৮ তম মিনিটে, তারা গোলের উপর প্রথম বল শট যদিও সেটা গোল না।

ব্রাজিল ম্যাচের সেরা সুযোগ পেয়েছে ৬০ এবং ৬২ মিনিটে। প্রথম গ্যাব্রিয়েল পেককে হতাশ করেছেন আর্জেন্টাইন গোলরক্ষক ব্রেই। দুর্দান্ত সেভে সুরক্ষিত রাখেন আর্জেন্টিনার অলিম্পিক খেলার স্বপ্ন। মিনিট দুয়েক পরেই জন কেনেডিকেও হতাশ করেন তিনি।

তবে ম্যাচে আধিপত্য ছিল আর্জেন্টিনারই। হ্যাভিয়ের মাশ্চেরানোর আর্জেন্টিনা বল দখলে রাখে ৬১ শতাংশ এবং শট নেয় ১৪টি। ধারাবাহিকতার সুবাদেই ৭৮ মিনিটে পেয়ে যায় মহামূল্যবান সেই গোল। তাতেই বাদ পড়েছে অলিম্পিকের বর্তমান স্বর্ণপদক পাওয়া দলটি। ২০১৬ ও ২০২০ অলিম্পিকে সোনা জিতেছিল ব্রাজিল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে