ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

এবার মেসির অলিম্পিক খেলা নিয়ে যা বললেন মাশ্চেরানো!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১২ ১৩:৩৪:২৮
এবার মেসির অলিম্পিক খেলা নিয়ে যা বললেন মাশ্চেরানো!

অলিম্পিকে টিকিট নিশ্চিত করতে আর্জেন্টিনাকে তার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারাতে হয়। তবে ব্রাজিলের জন্য সমীকরণটা একটু সহজ ছিল। তারা ম্যাচ টাই হলেই অলিম্পিকে যাবে। অলিম্পিক বাছাইপর্বের নকআউট ম্যাচে শেষ পর্যন্ত আর্জেন্টিনা ম্যাচটি জিতেছে। জীবন-মৃত্যুর ম্যাচে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ জিতেছে ১-০ গোলে। অলিম্পিক গেমস নিশ্চিত হওয়ার সাথে সাথে, একটি পুরানো প্রশ্ন আবার দেখা দিয়েছে লিওনেল মেসি কি প্যারিসে খেলবেন!

কিছুদিন আগে লিওনেল মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারে একমাত্র অর্জন ছিল অলিম্পিক স্বর্ণপদক। এই সাফল্য ২০০৮ বেইজিং অলিম্পিকে এসেছিল। মেসি এবং ডি মারিয়া আর্জেন্টিনার সাফল্যের মূল চাবিকাঠি। বেইজিংয়ে ফাইনাল ম্যাচে মেসির পাস থেকে একমাত্র গোলটি করেন ডি মারিয়া। ১৬ বছর পর এই উদীয়মান দৃশ্যে আবার দেখা যাবে মেসি ও ডি মারিয়া জুটির। এরই একটি প্রিভিউ শেয়ার করেছেন তার সাবেক সতীর্থ মাশ্চেরানো।

মাশ্চেরানো ২০০৮ সালে ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন যেখানে তিনি একজন খেলোয়াড় ছিলেন। সাবেক আর্জেন্টাইন মিডফিল্ডার যিনি এখন অলিম্পিক কোচিং এ যোগ দিয়েছেন। তিনি বলেন, মেসির জন্য অলিম্পিকে খেলার দরজা খোলা রয়েছে। ব্রাজিলের বিপক্ষে জয়ের পর তিনি বলেন, ‘সবাই জানে মেসির সঙ্গে আমার কতটা বন্ধুত্ব। তার মতো খেলোয়াড়দের জন্য দরজা খোলা। স্পষ্টতই এটি তার উপর নির্ভর করে।

মাশ্চেরানো যোগ করেছেন, তিনি আমাদের অভিনন্দন জানিয়েছেন এবং খুব খুশি হয়েছেন। আমরা সবাই জানি লিও জাতীয় দলের বড় ভক্ত এবং যুব দলগুলোর দিকেও তার চোখ তাকে। অলিম্পিক গেমসে আমাদের সঙ্গে যোগ দিলে আনন্দিতই হবো।'

অলিম্পিকের আসরে অনূর্ধ্ব-২৩ দল খেলানোর নিয়ম। তবে একাদশে সিনিয়র তিনজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে পারে প্রতিটি দল। তিন জনের সেই কোটাতে মাশ্চেরানো চান তার সাবেক দুই সতীর্থ মেসি ও ডি মারিয়াকে।

সম্প্রতি আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে মেসি ও ডি মারিয়াকে নিজের দলে পাওয়ার আগ্রহ দেখান সাবেক এই ডিফেন্সিভ মিডফিল্ডার, 'দুজন বিশ্বচ্যাম্পিয়নকে দলে পাওয়া অবশ্যই গর্বের বিষয় হবে। এমন খেলোয়াড় আছে, যারা কিছু বিষয় নির্ধারণ করে দিতে পারে। দলে লিওনেল মেসি ও অ্যানহেল ডি মারিয়াকে পাওয়া হবে সম্মানের ব্যাপার।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে