ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

টাইগারদের তিন ফরম্যাটেই অধিনায়কের নাম জানালো বিসিবি!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১২ ১৮:০১:১১
টাইগারদের তিন ফরম্যাটেই অধিনায়কের নাম জানালো বিসিবি!

তিন ফরম্যাটে বাংলাদেশের অধিনায়কত্ব করেছেন সাকিব আল হাসান। এই অলরাউন্ডারকে অবশ্য লাল ও সবুজের অধিনায়ক হিসেবে আর দেখা যাবে না। সাকিব অধিনায়কত্বে আগ্রহী না হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অধিনায়কত্ব পুনর্বিবেচনা করে।

ভারত বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে সাকিব বলেছিলেন বিশ্বকাপের পর অধিনায়ক করতে চান না। বিশ্বকাপ শেষে বাংলাদেশ দ্বিপাক্ষিক সিরিজ খেলেও ইনজুরির কারণে অনুপস্থিত ছিলেন সাকিব। তার অনুপস্থিতিতে নিউজিল্যান্ড সিরিজের তিন ফরম্যাটেই বাংলাদেশকে নেতৃত্ব দেন নাজিমুল হোসেন শান্ত।

শান্ত এবার পুরো অধিনায়কত্ব নেবেন, যদিও তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে অন্তর্বর্তীকালীন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। আজ বোর্ড সভা শেষে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। বিসিবির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এখন পর্যন্ত সব মিলিয়ে বাংলাদেশকে ১১ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন শান্ত। সাদা পোশাকে তার অধিনায়কত্বে মোট ২ টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে এক টেস্টে হারের বিপরীতে একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ।

ওয়ানডেতে শান্তর নেতৃত্বে ৬ ম্যাচ খেলে ৫ ম্যাচেই হেরেছে বাংলাদেশ। বিপরীতে একটি ম্যাচে জয় পেয়েছে টাইগাররা। আর টি-টোয়েন্টিতে ৩ ম্যাচে ১ জয় ও ১ হার অধিনায়ক শান্তর। অপর একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে