ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

শীত-বৃষ্টির নতুন তথ্য দিলো আবহাওয়া অফিস!

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১৪ ২১:৩৯:৩৮
শীত-বৃষ্টির নতুন তথ্য দিলো আবহাওয়া অফিস!

আজ পহিলা ফাল্গুন। শীতের ঠাণ্ডা ভাঙতে দক্ষিণ দিক থেকে বয়ে আসে ফাগুন বাতাস। এই সময়ে, নতুন আলো এবং তাজা বাতাসের স্পর্শে জেগে ওঠে। পলাশ, শিমুলগাশা যেন জ্বলন্ত রঙের খেলা। মিষ্টি বসন্ত সজ্জা প্রকৃতিতে বাস্তবায়িত হয়। এই ক্ষেত্রে আবহাওয়ার পূর্বাভাস। সারাদেশে রাতের তাপমাত্রা দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। এ ছাড়া তিনটি এলাকায় বৃষ্টি হতে পারে, শীত বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তরের প্রেরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিম্নচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গের গঙ্গা জেলা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগরে স্বাভাবিক মৌসুমি বায়ু বিরাজ করছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ জেলার কিছু কিছু জায়গায় বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। দেশের বাকি অংশে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া সাধারণত শুষ্ক থাকে। সকালের দিকে সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে। এদিকে রংপুর ও রাজশাহী জেলায় দিনের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। এটি হ্রাস পেতে পারে এবং অন্যান্য স্থানে এটি প্রায় একই থাকতে পারে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টারর আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু'এক জায়গায় বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।এছাড়াও বরিশাল ও চট্টগ্রাম বিভাগে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং অন্যত্র তা সামান্য হ্রাস পেতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এছাড়াও সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সে. হ্রাস পেতে পারে। রাজশাহী ও রংপুর বিভাগে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, বর্ধিত ৫ (পাঁচ) দিনে বৃষ্টিপাত হতে পারে এবং এই সময়ের শেষের দিকে রাত এবং দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে