ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১

শান্ত পাচ্ছে ৯ লাখ, অন্যদের বেতন যত! 

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১৭ ১৬:২০:১৫
শান্ত পাচ্ছে ৯ লাখ, অন্যদের বেতন যত! 

আগামী ১২ ফেব্রুয়ারি জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মোট ২১ জন ক্রিকেটার তিনটি ফরম্যাটে জায়গা পেয়েছেন।

কেন্দ্রীয় চুক্তির অধীনে থাকা ক্রিকেটারদের মধ্যে তিন ফরম্যাটেই মোট ৫ জন ক্রিকেটার অংশ নেন। তারা হলেন সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, নাজম হুসেইন শান্ত ও শরীফ আল ইসলাম। তারা প্রত্যেকে তিনটি বিভাগে একটি বেতন পায় তবে সমস্ত বিভাগ থেকে সম্পূর্ণ পরিমাণ নয়।

একজন ক্রিকেটার ক্যাটাগরি I থেকে সর্বোচ্চ 100%, ক্যাটাগরি II থেকে 50% এবং ক্যাটাগরি III থেকে 40% পাবেন। শান্ত যেহেতু এ প্লাস ক্যাটাগরিতে আছেন, তাই তিনি টেস্ট থেকে ৪.৫ লাখ (একশত শতাংশ), ওয়ানডে থেকে ২ লাখ (৫০ শতাংশ) এবং T20 থেকে ১.৪০ লাখ (৪০ শতাংশ) পাবেন। তাছাড়া, তিনটি ফরম্যাটে খেলার জন্য ১ লাখ ২০ লাখ (ফরম্যাটে প্রতি ৪০ লাখ) পাবেন। সব মিলিয়ে শান্তার মাসিক বেতন ৯ লাখ টাকা এবং ১০ লাখ টাকা।

শান্তর পর সবচেয়ে বেশি বেতন পাবেন সাকিব। তার মাসিক বেতনের পরিমাণ ৭ লাখ ৯০ হাজার টাকা। তাছাড়া ৫ লাখের বেশি বেতন পাবেন আরও ৫ ক্রিকেটার। তারা হলেন মুশফিকুর রহিম (৬ লাখ ৫০ হাজার), লিটন (৬ লাখ ৫ হাজার), তাসকিন (৫ লাখ ৭৫ হাজার) মিরাজ (৫ লাখ ৫০ হাজার), শরিফুল (৫ লাখ ৫০ হাজার)।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের বেতনের পরিমাণ-

নাজমুল হোসেন শান্ত- ৯ লাখ ১০ হাজার সাকিব আল হাসান- ৭ লাখ ৯০ হাজার মুশফিকুর রহিম- ৬ লাখ ৫০ হাজার লিটন দাস- ৬ লাখ ৫ হাজার তাসকিন আহমেদ- ৫ আলখ ৭৫ হাজার মেহেদি হাসান মিরাজ- ৫ লাখ ৫০ হাজার শরিফুল ইসলাম- ৫ লাখ ৫০ হাজার মুমিনুল ইসলাম- ৪ লাখ ৫০ হাজার তাইজুল ইসলাম- ৪ লাখ ৫০ হাজার মাহমুদউলাহ রিয়াদ- ৪ লাখ মুস্তাফিজুর রহমান- ২ লাখ ৮৭ হাজার ৫০০ তাওহিদ হৃদয়- ২ লাখ ৬২ হাজার ৫০০ হাসান মাহমুদ- ২ লাখ নুরুল হাসান সোহান- ১ লাখ ৭৫ হাজার মাহমুদুল হাসান জয়- ১ লাখ ৭৫ হাজার খালেদ আহমেদ- ১ লাখ ২৫ হাজার নাঈম হাসান- ১ লাখ ২৫ হাজার নাসুম আহমেদ- ১ লাখ ২৫ হাজার শেখ মেহেদি- ১ লাখ তানজিম সাকিব- ১ লাখ

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে