ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

বিশ্বসেরা কোচ আছে বাংলাদেশে অথচ বিসিবি খোঁজ রাখে না!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১৭ ১৭:০৩:১৩
বিশ্বসেরা কোচ আছে বাংলাদেশে অথচ বিসিবি খোঁজ রাখে না!

কোচিং জগতে ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় মুখ মোহাম্মদ সালাহউদ্দিন। বিপিএলে অভিষেকের পর থেকেই তিনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। চারটি বিপিএল শিরোপা জিতেছে দলটি। তাছাড়া দেশের সব ক্রিকেট তারকাদের বিশ্বস্ত নাম সালাহউদ্দিন। সাকিব আল হাসান, তামিম ইকবাল বা মুমিনুল হক এখনও ঝুঁকিতে আছেন। কিন্তু বৈশ্বিক প্রেক্ষাপটে তা আলোচিত হয় না।

এদিকে চলতি প্রিমিয়ার লিগে কুমিল্লার হয়ে খেলতে এসেছেন ইংলিশ ক্রিকেটার মঈন আলী। এ উপলক্ষে আজ (শনিবার) প্রথমবারের মতো দলের প্রতিনিধি হিসেবে গণমাধ্যমের সামনে নিজেকে তুলে ধরেন তিনি। কোচ সালাহ এল-দিন সম্পর্কে জানতে চাইলে মঈন বলেন, "আমি আপনাকে বলব, সালাহ এল-দিন আমার দেখা সেরা কোচদের একজন।" এটা তরুণদের জন্য মহান. আমার কাছে তিনি বাংলাদেশের সেরা কোচ।

সালাহউদ্দিনকে কেন বাংলাদেশ জাতীয় দলের কোচ নিযুক্ত করা হয়নি তাও ভাবছেন মঈন। সালাহউদ্দিনকে বিশ্বের সেরা ৫ কোচের একজন বলে মনে করেন এই ইংলিশ অলরাউন্ডার, “সে কেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হতে পারছে না, আমি অবাক।” আমি জানি না তারা তাকে প্রশিক্ষণ দেওয়ার চেষ্টা করেছিল কিনা। সে যেই হোক না কেন, সে আমার সেরা কোচদের একজন, আমার সেরা ৫ কোচের একজন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলকে নিয়ে মঈন দলেন, ‘এখানে আমি খুবই কমফোর্টেবল। কুমিল্লার হয়ে খেলতে আমি খুবই পছন্দ করি। শুরু থেকেই আমাদের দল সবসময় ভালো। তাদের সঙ্গে ৩ বছর হয়ে গেল, খুবই উপভোগ করছি।’

এবারের বিপিএলে শুরু থেকেই মঈনকে পায়নি কুমিল্লা। ওই সময়ে তিনি দক্ষিণ আফ্রিকান ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট এসএ টোয়েন্টিতে খেলেছেন। এরপর আগের রাতে বিপিএল যোগ দিয়েই পরদিন কুমিল্লার হয়ে ফিফটি ও হ্যাটট্রিকের কীর্তি গড়েন মঈন। পরের ম্যাচে ব্যাটে না নামলেও, বল হাতে নিয়েছেন দুই উইকেট। কুমিল্লা বর্তমানে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে রয়েছে। তাদের প্লে-অফে ওঠা প্রায় নিশ্চিত। ইতোমধ্যে তাদের শক্তি আরও বাড়াতে যোগ দিয়েছেন দুই ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও সুনীল নারিন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে