ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সাকিবদের বিপক্ষে নেমেই সেঞ্চুরি করলেন তামিম!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১৯ ১৮:৫৭:২৩
সাকিবদের বিপক্ষে নেমেই সেঞ্চুরি করলেন তামিম!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শুরু থেকেই খেলছেন তামিম ইকবাল। এই উদ্বোধনী ম্যাচটি দশম সংস্করণে পৌঁছেছে এবং ম্যাচ খেলার সেঞ্চুরি পূর্ণ করেছে। আজ রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে বিপিএলের ইতিহাসে অষ্টম ব্যাটসম্যান হিসেবে ট্রিপল ফিগারে পৌঁছান ফরচুন অধিনায়ক বরিশাল।

তামিম ১০০ টি ম্যাচ পূর্ণ করতে মোট 8টি ভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন। দুরন্ত রাজশাহীতে শুরু করেন। এরপর তিনি ঢাকা প্রিমিয়ার, খুলনা টাইগার্স, রাজশাহী কিংস, ঢাকা ফ্যাকশন, কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং চিটাগং ভাইকিংসের হয়ে খেলেন। আর এখন ভাগ্যের খেলা বরিশালে।

তামিমের আগে আরও ৭ ব্যাটসম্যান এই মাইলফলক ছুঁয়েছেন। ১২১ ম্যাচ খেলে এই তালিকার শীর্ষে রয়েছেন মুশফিকুর রহিম। এরপর আছেন যথাক্রমে এনামুল হক বিজয় (১১৭), মাহমুদুল্লাহ রিয়াজ (১১৪), ইমরুল কায়েস (১১১), মাশরাফি বিন মুর্তজা (১১০), মোহাম্মদ মিঠুন (১১০) এবং সাকিব আল হাসান (১১০)।

এদিকে আজকের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

ইতোমধ্যে প্লে অফ নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। শুধুই প্লে অফ নয়, টেবিলের শীর্ষ দুইয়েও জায়গা পাকা রাইডার্সদের। অন্যদিকে প্লে অফের পথে আছে ফরচুন বরিশাল। তাই পয়েন্ট টেবিল বিবেচনায় এই ম্যাচ রংপুরের জন্য আনুষ্ঠানিকতার হলেও বরিশালের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে