ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

যেসব জেলায় ব্যাপক ঝড়-বৃষ্টি হতে পারে জানালো আবহাওয়া অফিস

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২০ ২২:২৩:০৬
যেসব জেলায় ব্যাপক ঝড়-বৃষ্টি হতে পারে জানালো আবহাওয়া অফিস

মঙ্গলবার সকাল থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আকাশ মেঘাচ্ছন্ন। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, কয়েকদিন দেশের বিভিন্ন এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কোথাও কোথাও বৃষ্টি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য উঠে এসেছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) থেকে দেশের দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম। আগামী দুই-তিন দিন এভাবেই থাকতে পারে। বৃহস্পতিবার সারাদেশে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বাড়তে পারে। শুক্রবার থেকে বৃষ্টি শুরু হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা ও নোখালী জেলা ছাড়া সিলেট জেলার কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল জেলার দু-এক জায়গায় দমকা হাওয়া অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের বাকি অংশে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া সাধারণত শুষ্ক থাকে।

দেশের কোথাও কোথাও গভীর রাত থেকে ভোর পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

বুধবারও (২১ ফেব্রুয়ারি) ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। শেষরাত থেকে ভোর পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। শেষরাত থেকে ভোর পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে