ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

রাসেলের ঝড়ে উড়ে চূর্ণবিচূর্ণ রংপুর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১০:৪৩:৩০
রাসেলের ঝড়ে উড়ে চূর্ণবিচূর্ণ রংপুর

জয়ের জন্য শেষ ২৪ বলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দরকার ছিল ৩৩ রান। আন্দ্রে রাসেল ১৭ তম ওভারে হাসান মাহমুদের বলে তিনটি চার ও দুটি ছক্কায় ২৫ রান নিয়ে সমীকরণটি সহজ করেন। পরের ওভারে শক্তিশালী ক্যারিবিয়ান ব্যাটসম্যান শেখ মাহদি কে ছয় মেরে জয় নিশ্চিত করেন। ৬ উইকেটের জয়ে শীর্ষ দুই স্থানে নিজেদের উপস্থিতি নিশ্চিত করেছে কুমিল্লা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে রংপুর। নিশাম অপরাজিত ৬৯ রান করেন। জবাবে ১৭ ওভার ও ৪ বলে ৪ উইকেট হারিয়ে জয় পায় কুমিল্লা।

১৫১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে কুমিল্লা। ১১ বলে ১৫ রান করে সুনীল নারিন সাগরের বলে ফিরে গেলে ৩৬ রানের উদ্বোধনী জুটি ভেঙে যায়। তবে তাওহীদ হৃদয় তিনে নামতে ব্যর্থ হন। ইনফর্ম এই টপ অর্ডার ব্যাটার সিলভার ডাক খেয়েছেন।

৩৬ রানে ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন লিটন দাস ও মাহিদুল ইসলাম অঙ্কন। ৪৩ রান করে লিটন ফিরলে ভাঙে ৬৫ রানের জুটি। আর অঙ্কনের ব্যাট থেকে এসেছে ২৯ বলে ৩৯ রান। আর শেষদিকে ঝড় তোলেন আন্দ্রে রাসেল। তার ব্যাট থেকে এসেছে ১২ বলে অপরাজিত ৪৩ রান।

এর আগে ব্যাট করতে নেমে ব্যর্থ রংপুরের দুই ওপেনার। ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরেছেন কিং। তার ব্যাট থেকে এসেছে ৬ বলে ৪ রান। আরেক ওপেনার রনি করেছেন ৮ বলে ১৪ রান। তিনে নেমে সাকিব আল হাসান দলের হাল ধরার চেষ্টা করেছিলেন। তবে এই অভিজ্ঞ অলরাউন্ডার ২৪ রানের বেশি করতে পারেননি।

এদিকে দ্রুত সাজঘরে ফেরেন নুরুল হাসান সোহান ও শেখ মেহেদি হাসান। ফলে ৬৮ রানে টপ অর্ডারের ৫ ব্যাটারকে হারায় রংপুর। এরপর দলের হাল ধরেন জিমি নিশাম। এই কিউই এক প্রান্ত আগলে রেখে লড়াই করলেও আরেক প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে দল।

নিশামকে কেউই যোগ্য সঙ্গ দিতে পারেননি। তারপরও নিজের ফিফটি তুলে নেন এই কিউই। তার অপরাজিত ৬৯ রানের ইনিংসে ভর করে কোনো রকমে দেড়শ ছুঁয়েছে সোহানের দল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে