ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

যে দুই জন টাইগারদের ব্যাটিং ও বোলিং কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১২:০২:০০
যে দুই জন টাইগারদের ব্যাটিং ও বোলিং কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে

বিশ্বকাপের আগে জাতীয় দলের কারিগরি কর্মীদের পুনর্গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই প্রক্রিয়ার অংশ হিসেবে বিসিবি ব্যাটিং ও বোলিং কোচ এবং পারফরম্যান্স অ্যানালিস্ট কোচ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ বিজ্ঞপ্তির আলোকে দেশি-বিদেশি কোচরা আবেদনপত্র জমা দেন। সেখান থেকে তিনজন ব্যাটিং ও বোলিং কোচের নাম সুপারিশ করে কোচ নিয়োগ কমিটি।

সেই সংক্ষিপ্ত তালিকা থেকে কোচ চূড়ান্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে চিফ ক্রিকেট অফিসার জালাল ইউনিস এবং সিইও নিজামউদ্দিন চৌধুরীকে। বিসিবি সূত্রে জানা গেছে, তারা ডেভিড হেম্পকে ব্যাটিং কোচ এবং আন্দ্রে অ্যাডামসকে বোলিং কোচ নিয়োগের পক্ষে।

স্টুয়ার্ট ল, সামারাবিরাকে শান্ত-মিরাজের ব্যাটিং কোচ হিসেবে ব্যাপকভাবে প্রচার করা হয়েছে কিন্তু হেম্প এখন পর্যন্ত পথ দেখিয়েছেন। বোলিং বিভাগে অ্যাডামস কেরি কলিমোর এবং মেহবুব আলী জাকিকে হারিয়ে কোচ হন।

জানা গেছে, ল এবং সামারাভিরার চেয়ে কম সুযোগ-সুবিধায় কাজ করতে রাজি হেম্প। একই সঙ্গে তিনি দলকে বেশি সময়ও দিতে পারবেন। এইচপিতে কাজ করার অভিজ্ঞতা হয়েছে এই ব্যাটিং কোচের। গত ডিসেম্বরে জাতীয় দলের ভারপ্রাপ্ত ব্যাটিং কোচ হিসেবে নিউজিল্যান্ড সফরও করেছিলেন তিনি।

এদিকে, এইচপির পেস বোলিং কোচ কলিমোর ও জাকির চেয়ে অ্যাডামসকে জাতীয় দলের জন্য বেশি ফিট মনে করছে বিসিবি। নিউজিল্যান্ড জাতীয় দলের সঙ্গেও কাজ করার অভিজ্ঞতা আছে তার। ২০১৫ সালে খেলা ছেড়ে কোচিং পেশায় যোগ দেন তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে