ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

শান্তর অধিনায়ক পাওয়া নিয়ে নতুন তথ্য দিলেন নান্নু

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৩:০৯:৩৭
শান্তর অধিনায়ক পাওয়া নিয়ে নতুন তথ্য দিলেন নান্নু

দীর্ঘদিন পর বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক দলে বড় পরিবর্তন এসেছে। বিতর্ক ও সমালোচনায় ভরা মিনহাজুল আবিদীন নান্নুর পর্ব শেষ হচ্ছে চলতি মাসেই। বাংলাদেশের নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন গাজী আশরাফ হোসেন। আগামী মার্চের প্রথম দিনে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন।

মার্চে দায়িত্ব নেবেন লিপু। এ কারণেই মিনহাজুল আবিদীন প্রধান নির্বাচকের নেতৃত্বে রয়েছেন। খেলোয়াড় ও অধিনায়ক উভয়েই পরিবর্তন এসেছে। সাকিব আল হাসানের জায়গায় তিন ফরম্যাটেই বাংলাদেশের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

শান্তার উত্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল নান্নু। অনেক ব্যর্থতার পরও শান্তকে বিশ্বাস করেছিলেন জাতীয় দলের সাবেক এই তারকা। শান্তাও নিজেকে প্রমাণ করেছেন। তিন রূপের নেতা হয়ে ওঠেন তিনি। নতুন এই নেতা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবেন বলে মনে করেন নান্নু।

বাংলাদেশ লিগ চলাকালীন চট্টগ্রামে গতকাল নানু গণমাধ্যমকে বলেন, আমাদের সবার সমর্থন দরকার বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিতে সম্মিলিত প্রচেষ্টা দরকার। আশা করি শান্তা দায়িত্বে আছেন, তার দায়িত্ব পুরোপুরি পালন করবেন এবং বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে পারবেন।

তানজিদ তামিমকে বিশ্বকাপ চলে নিয়ে এসেছিলেন নান্নু। বিশ্বকাপে খুব বেশি ভাল না করলেও, এই বিপিএলে আছেন ছন্দে। গতকাল (মঙ্গলবার) পেয়েছেন সেঞ্চুরি। নান্নু বলেন, এখানে অনেকগুলো খেলোয়াড় ভালো খেলেছে। আজকে তো তানজিদ তামিম দারুণ ব্যাটিং করেছে। ধারাবাহিকভাবে একটা জায়গায় পারফর্ম করা খুবই ‍গুরুত্বপূর্ণ। এই অভিজ্ঞতাগুলো যদি আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পায় তাহলে কাজে লাগাতে পারবে। অনেকগুলো খেলোয়াড়কে যথেষ্ট ভালো লেগেছে। তরুণ ক্রিকেটাররা বড় একটা প্লাটফর্মে সুযোগ পেয়েছে, আরও সুযোগ পাবে এবং নিজেকে মেলে ধরবে। জাতীয় দলে যদি সুযোগ পায় তাহলে প্রতিষ্ঠিত করার সুযোগ পাবে।

দীর্ঘদিন ইনজুরি কাটিয়ে বিপিএল দিয়ে ফেরা সাইফউদ্দিনকে নিয়েও আশাবাদী নান্নু, 'অনেকদিন কিন্তু ইনজুরির জন্য বাইরে ছিল প্রায় ৮ মাসের মতো। এখন ফিরে এসেছে। দুটো-তিনটে ম্যাচ দেখে একজনের ফিটনেস যাচাই করা যায় না। ওকে একটু সময় দিতে হবে এবং আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য ক্রাইটেরিয়াটাও ঠিক করবে টিম ম্যানেজমেন্ট। সুতরাং একটু সময় তো অবশ্যই দিতে হবে। আরও কিছু ম্যাচ দরকার।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে