ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

ঝুলে আছে খুলনা-বরিশালের ভাগ্য প্লে-অফের ভাগ্য

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৪:১৭:৩২
ঝুলে আছে খুলনা-বরিশালের ভাগ্য প্লে-অফের ভাগ্য

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে ৬৫ রানে হেরে হতাশা প্রকাশ করেছেন খুলনা টাইগার্সের অধিনায়ক এনামুল হক বিজয়। শেষ ৭টি খেলায় মোট জয় ১টি। একটি খেলা বাকি আছে। কিন্তু টানা চারটি জয়ের পর উচ্চতায় থাকা খুলনা ফাইনাল খেলার কোনো আশা দেখছে না। কলম এবং কাগজ দিয়ে গণনা তাদের জন্য গুরুত্বপূর্ণ কিন্তু সম্ভব।

খুলনা টাইগার্স তাদের পরের ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে খেলবে। অপেক্ষাকৃত দুর্বল দল হিসেবে তালহা আল-জুবায়েরের ভক্তরা অন্তত একটু স্বপ্ন দেখতে পারেন। কিন্তু তাদের চলমান গতি তাদের খুব বেশি সমর্থন দেয় না। প্লে অফে উঠতে হলে বরিশালের সাথে একটি খেলা অনুসরণ করতে হবে। বরিশাল হারলে আশা করতে পারে খুলনা টাইগাররা।

১১ ম্যাচের ছয়টিতেই জয় পেয়েছে বরিশাল। মোট ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে তামিম ইকবালের দল। লিগ পর্বের শেষ ম্যাচে শক্তিশালী কুমিল্লার মুখোমুখি হবে বরিশাল। এই ম্যাচে জিতলে বরিশালকে কোয়ালিফায়ারে উঠতে বাধা দিতে পারে এমন কোনো ফর্মুলা নেই। কিন্তু হারলে খুলনা বনাম সিলেট স্ট্রাইকার্স ম্যাচ দেখতে হবে।

খুলনা টাইগাররা টুর্নামেন্টে তাদের ১১ টি ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতেছে। ১০ পয়েন্ট নিয়ে বরিশালের চেয়ে পিছিয়ে আছে বিজয়ের দল। লিগের শেষ দিনে কুমিল্লার কাছে বরিশাল বড় ব্যবধানে হেরেছে বলে আশা আফিফার।

এর পেছনে কারণও আছে। তামিম ইকবালের বরিশালের নেট রান রেট +.৪৩৪। আর বিজয়ের খুলনার নেট রানরেট -.৪০০। প্লে-অফে যেতে পয়েন্ট সমান করার পর রানরেটেও বরিশালকে টপকাতে হবে খুলনার। তবে সেটা বেশ কঠিনই বটে। কুমিল্লার কাছে যদি বরিশাল হারের দিনের দ্বিতীয় ম্যাচে প্লে-অফে ওঠার সমীকরণ জেনেই সিলেটের বিপক্ষে মাঠে নামবে খুলনা। সেক্ষেত্রে সিলেটকে বড় ব্যবধানে হারাতে হতে পারে তাদের।

আগামী ২৩ ফেব্রুয়ারি মিরপুরে দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে কুমিল্লাকে মোকাবিলা করবে বরিশাল। দ্বিতীয় ম্যাচে সিলেটের মুখোমুখি হবে খুলনা। এই লড়াই দিয়ে শেষ হবে বিপিএলের দশম আসরের লিগ পর্ব।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে