ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

আবারও বড় ধরনের শাস্তি পেলেন আফগান তারকা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৪:৪৭:১৭
আবারও বড় ধরনের শাস্তি পেলেন আফগান তারকা

আফগানিস্তানের তারকা নুর আহমেদকে টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা বললে কোনো ভুল নেই। আফগান তারকাকে নিয়মিত আমন্ত্রণ জানানো হয় বিভিন্ন দেশে চ্যাম্পিয়নশিপে। চায়নাম্যান ঘরানার বোলার হওয়ার সুবাদে তার প্রতি আলাদা কদর বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি মালিকদের। এই বাড়তি চাহিদা নিয়ে নূর আহমদ মারাত্মক ভুল করেছেন।

এই বছরের ILT-20 ছাড়াও, BPL এবং SA-T20 একই সাথে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে। ILT-20 দলের সাথে তার চুক্তির অবসানের কারণে, কর্তৃপক্ষ নূরকে SAT-20-এ অংশগ্রহণ করতে নিষিদ্ধ করেছিল। দুবাইতে প্রথম ILT-20 চলাকালীন ওয়ারিয়র্সের সাথে চুক্তিবদ্ধ হওয়া বে নূর এক বছরের চুক্তির মেয়াদ বৃদ্ধি পেয়েছিলেন। তবে, তিনি ওয়ারিয়র্সের সাথে চুক্তিবদ্ধ হননি কারণ তিনি এসএ টি-টোয়েন্টিতে ডারবান সুপারজায়ান্টসের হয়ে খেলেছিলেন। ILT-20-কে দেওয়া এক বিবৃতিতে, ১৯-বছর বয়সী নূর ILT-20-কে বলেছিলেন যে তাকে তার দ্বিতীয় মৌসুমের আগে "একজন খেলোয়াড়ের চুক্তির মতো একই শর্তে" চুক্তি সম্পর্কে জানানো হয়েছিল। নুর চুক্তি প্রত্যাখ্যান করার পর, ওয়ারিয়র্স সরাসরি লীগ কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে।

লিগের শৃঙ্খলা কমিটি, যার মধ্যে ILT-20 এর প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট, নিরাপত্তা ও দুর্নীতিবিরোধী প্রধান কর্নেল আজাম এবং সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সদস্য জায়েদ আব্বাস বিষয়টি তদন্ত করেছে। কমিটি রায় ঘোষণার আগে উভয় নুর ওয়ারিয়রের বক্তব্য শুনেছে।

প্রাথমিকভাবে নূরের জন্য ২০ মাসের নিষেধাজ্ঞার সুপারিশ করেছিল কমিটি। কিন্তু মূল চুক্তিতে স্বাক্ষর করার সময় তার অপ্রাপ্তবয়স্ক হওয়ার বিষয়টি বিবেচনায় নিয়েছে। নূরের ব্যাখ্যায় জানান তার এজেন্ট তাকে তার চুক্তির সম্পূর্ণ শর্তাবলী জানায়নি। সবকিছু বিবেচনায় নূরকে আট মাসের সাজা মাফ করে দেওয়া হয়।

প্রথম মৌসুমে ওয়ারিয়র্সের হয়ে সাত ম্যাচ খেলে ৩৭ গড়, ৭.০৪ ইকোনমিতে চার উইকেট নিয়েছিলেন। সাম্প্রতিক সময়ে ওয়ারিয়র্সের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে নিষেধাজ্ঞার শিকার হয়েছেন নূর। এর আগে তার স্বদেশি নাভিন-উল-হককেও রিটেনশন নোটিশে স্বাক্ষর না করার জন্য ২০ মাসের জন্য লিগ থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে