ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

বিপিএলের সাথে আইপিএলের তুলনা করে যা বললেন কোচ সালাউদ্দিন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৫:২৪:৩৭
বিপিএলের সাথে আইপিএলের তুলনা করে যা বললেন কোচ সালাউদ্দিন

বর্তমানে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলি সারা বিশ্বে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। এই কারণেই প্রতিটি ক্রিকেট খেলা দেশ একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চললেও অন্যান্য দেশেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা হচ্ছে। এতে দেশের ফ্র্যাঞ্চাইজিদের পক্ষে তারকা ক্রিকেটারদের দলে আকৃষ্ট করা কঠিন হয়ে পড়ে।

গতকাল রংপুর রাইডার্সের বিপক্ষে জয়ের পর প্রিমিয়ার লিগের সময় পরিবর্তনের কথা জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাহউদ্দিন। তিনি বললেনঃ সবাই বুঝেছে। যারা (বুঝতে হবে) তারা বোঝে না। তারা যদি আরেকটু বুঝতো, আমার মনে হয় টুর্নামেন্টটা অনেক ভালো হতো। ভালো সুযোগ পেলে সবাই বাংলাদেশে খেলতে আসবে।

সালাহউদ্দিন বলেন, আইপিএলের পর বিপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো বিদেশি ক্রিকেটারদের বেশি অর্থ দিচ্ছে। বিপিএলে সবাই খেলতে চায় বলে মনে করেন কুমিল্লা কোচ। উপরন্তু সালাহউদ্দিনও সময় কমানোর পক্ষে।

কুমিল্লার কোচ বলছিলেন, আমার মনে হয় আইপিএলের পর আমরা খেলোয়াড়দের বেশি পারিশ্রমিক দিচ্ছি। সবাই খেলতে চায়। এটি দীর্ঘ সময় ধরে চলতে থাকলে সমস্যা হয়। টুর্নামেন্টটি ৪৫ দিন স্থায়ী হয়। ইচ্ছা করলে ছোট করা যায়। দল গতি লাভ করে এবং ৯ দিন পর আবার ম্যাচ খেলবে। কেউ ৬ দিন পর ম্যাচ খেলবে। আপনাকে আবার শুরু করতে হবে। ইচ্ছা করলেই সম্ভব। বুঝলে বুঝবে না বুঝলে কেউ বুঝবে না।

দেশের ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ এই কোচ আরও বলেন, আমার মনে হয় এখানে অনেক প্লেয়ার এসেছে। এতোদিন অনেকগুলো টুর্নামেন্ট ছিল, প্লেয়ার ওইভাবে ছিল না। এখন প্লেয়ার আসছে বলে প্রত্যেকটা দল প্লেয়ার পাচ্ছে। যখন বড় বড় প্লেয়ার আসে তখন অটোমেটিক টুর্নামেন্টের হাইপ বেড়ে যায়। আমার মনে হয় এ কারণেই অনেক ভালো ম্যাচ হচ্ছে ইদানিং। উইকেটটাও অনেক ভালো ছিল। রানও দেখতে পেরেছে দর্শকরা স্বাভাবিক। রান হলে তো সবাই খুশি হয়। তবে বোলাররা একটু কষ্ট পায় আরকি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে