ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

ব্রাজিল দলে নেইমারের ফেরা নিয়ে মুখ খুললেন কোচ দরিভাল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২১ ২৩:১১:৩২
ব্রাজিল দলে নেইমারের ফেরা নিয়ে মুখ খুললেন কোচ দরিভাল

ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। একটি অগ্রবর্তী ক্রুসিয়েট লিগামেন্ট ইনজুরির কারণে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে আছেন । এ কারণে দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বলেছেন, আগামী কোপা আমেরিকায় তার পারফরম্যান্স নিয়ে সংশয় রয়েছে। তবে এরই মধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন নেইমার। সৌদি আরবের ক্লাব আল হিলালের ফিটনেস ক্যাম্পে অংশ নেন তিনি। এদিকে দলের মূল তারকা ফিরে আসা নিয়ে মন্তব্য করেছেন সেলেকাও কোচ দারিভাল জুনিয়র।

এক মাস আগে ব্রাজিল জাতীয় দলের নেতৃত্ব দিয়ে তিনি বলেছিলেন যে নেইমার বিশ্বের তিন সেরা ফুটবল খেলোয়াড়দের একজন। দারিওয়াল বলেছেন, স্ট্রাইকার এখনও তার পরিকল্পনায় রয়েছে। তবে জাতীয় দলে ফিরতে কী করতে হবে তাও সবাইকে মনে করিয়ে দিয়েছেন নতুন কোচ। ইএসপিএন-এর এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

নেইমারের পুনর্বাসনের বিষয়ে জানতে চাইলে দারিভাল বলেন: “এটি আমাদের অন্যতম প্রধান প্রকল্প। নেইমার আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে নিজেও জানে, সে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। আমরা আশা করি তিনি ফিরে আসবেন সম্পূর্ণ শক্তিতে।

আর তখনই ব্রাজিল কোচ জানালেন জাতীয় দলে ফিরতে তাকে কী করতে হবে। তবে তাকে আত্মবিশ্বাসী হতে হবে। শান্ত ভারসাম্যপূর্ণ হন এবং সবকিছুর উপরে তার খেলায় মনোনিবেশ করুন। তিনি পুরোপুরি ফিট হয়ে গেলে আমাদের অপারেশনের অংশ হবেন।

মাঠের পারফরম্যান্সে ব্রাজিল সর্বশেষ বিশ্বকাপের পর থেকেই ব্যাকফুটে আছে। দক্ষিণ আমেরিকা বিশ্বকাপ বাছাইয়ের টেবিলে তাদের অবস্থান ছয়ে। ছয় ম্যাচে তারা মাত্র দুটি জয় পেয়েছে, হেরেছে তিনটিতে। পুনরায় বাছাই খেলতে সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা সেপ্টেম্বরে মাঠে নামবে। তবে তার আগে আছে আরেকটি বড় প্রতিযোগিতা কোপা আমেরিকা। এসিএলে ভোগা নেইমার পায়ে সার্জারির কারণে লাতিন আমেরিকার বড় এই টুর্নামেন্ট মিস করতে যাচ্ছেন। সম্প্রতি তিনি আল-হিলালে ফিরে পুনর্বাসনের কাজ শুরু করেছেন।

উল্লেখ্য, ২০১০ সালের আগস্টে ব্রাজিল জাতীয় দলে অভিষেক হয় নেইমারের। ১২৮টি আন্তর্জাতিক ম্যাচে তিনি ৭৯ গোল করেছেন। যা ব্রাজিলের হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের কীর্তি। চোটে পড়ার আগে নেইমার ব্রাজিল কিংবদন্তি পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড ছাড়িয়ে যান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে