ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

প্লে-অফে পর্বে কে কার মুখোমুখি হচ্ছে, দেখে নিন!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৩ ২০:৩১:১৪
প্লে-অফে পর্বে কে কার মুখোমুখি হচ্ছে, দেখে নিন!

বিপিএল প্রায় শেষ। গ্রুপ পর্বে একটি ম্যাচ বাকি থাকতে চারটি দল কোয়ালিফায়ারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজকের বাছাইপর্বের চতুর্থ ও শেষ দল তামিম ইকবালের নেতৃত্বে ফরচুন বরিশাল। এর আগে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং চ্যালেঞ্জার্সের কোয়ালিফায়ারে অংশগ্রহণ নিশ্চিত হয়।

রংপুর রাইডার্স দল ১২ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। আজ বরিশালকে হারাতে পারলে শীর্ষে যাওয়ার সুযোগ থাকবে কুমিল্লার। এই হারের ফলে বর্তমান চ্যাম্পিয়ন ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। ২৬ ফেব্রুয়ারি প্রথম বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সেখান থেকে বিজয়ী দল ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। হেরে গেলেও আরেকটা সুযোগ থাকবে। পরাজিত দলটি দ্বিতীয় কোয়ালিফাইং ম্যাচের বিজয়ীর মুখোমুখি হবে।

এদিকে ফরচুন বরিশাল, যারা কুমিল্লাকে ছয় উইকেটে হারিয়ে প্লে অফ নিশ্চিত করেছে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। ১২ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট। এছাড়া বরিশালের সমান ১৪ পয়েন্ট থাকলেও রান রেটের কারণে চতুর্থ স্থানে রয়েছে চট্টগ্রাম। ২৬ ফেব্রুয়ারি এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সেখান থেকে বিজয়ী দল ২৮ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারে প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দলের মুখোমুখি হবে। আগামী ১ মার্চ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্লে-অফের সব ম্যাচ আয়োজিত হবে মিরপুরের শের-ই-বাংলায়। প্লে-অফ ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। এবারের আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে দুর্দান্ত ঢাকা ও সিলেট সিক্সার্স ও খুলনা টাইগার্স।

প্লে-অফে কে কার মুখোমুখি ও সূচি

২৬ ফেব্রুয়ারি এলিমিনেটর রংপুর বনাম কুমিল্লা

২৬ ফেব্রুয়ারি ১ম কোয়ালিফায়ার বরিশাল বনাম চট্টগ্রাম

২৮ ফেব্রুয়ারি ২য় কোয়ালিফায়ার এলিমিনেটর জয়ী বনাম ১ম কোয়ালিফায়ার পরাজিত দল

১ মার্চ ফাইনাল ১ম কোয়ালিফায়ার জয়ী বনাম ২য় কোয়ালিফায়ার জয়ী দল

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে