ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

প্লে-অফ নিশ্চিত করেই নতুন তারকা দলে টানল তামিমের বরিশাল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৩ ২২:৫০:৪৬
প্লে-অফ নিশ্চিত করেই নতুন তারকা দলে টানল তামিমের বরিশাল

ম্যাচ জিতেছেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। সময়োপযোগী ব্যাট হাতে ভালো কাজ করেছেন তিনি। বিপিএলের দশম আসরে চতুর্থ দল হিসেবে প্লে অফে উঠেছে তারা।

চট্টগ্রাম পর্ব শেষ হওয়ার আগেই যোগ্যতা অর্জন করে তিনটি দল। সেখানে একটি দল অপেক্ষা করছিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়ে চতুর্থ দল হিসেবে শেষ পর্যন্ত তৃতীয়বারের মতো ঢাকা মঞ্চে পৌঁছে প্লে-অফ নিশ্চিত করেছে বরিশাল। যেখানে তাদের জন্য অপেক্ষা করছে চট্টগ্রামের প্রতিপক্ষরা।

এই ম্যাচকে সামনে রেখে বরিশাল ভক্তদের সুখবর দিল ফ্র্যাঞ্চাইজি। ফ্র্যাঞ্চাইজি তথ্য অনুসারে দক্ষিণ আফ্রিকার ধ্বংসাত্মক ক্রিকেটার ডেভিড মিলার যিনি ৩০ টি দলের হয়ে ১৩৮ ম্যাচে ১০ হাজার রান করেছেন, প্লে অফের আগে দলের সাথে যোগ দেবেন তিনি।

যদিও তার দলে যোগ দেওয়ার প্রশ্ন আগেই ঠিক ছিল। তবে তিনি কবে যোগ দেবেন তা নিয়ে বিভ্রান্তি ছিল। বরিশাল কোয়ালিফায়ারে না গেলে খেলার সুযোগ হতো না।

ফ্র্যাঞ্চাইজিটি জানিয়েছে আগামী ২৫ ফেব্রুয়ারি দলের সঙ্গে যোগ দিচ্ছেন তিনি। মিলার বরিশালের স্কোয়াডে যোগ দিলে নিঃসন্দেহে তারা আরও শক্তি পাবে।

এদিকে আজকের ম্যাচের আগে ইনজুরির কারণে দলটির দুই তারকা দক্ষিণ আফ্রিকার বাঁ হাতি স্পিনার কেশব মহারাজ ও ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটার টম ব্যান্টন দল ছাড়ায় বরিশাল দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করা ৩৪ বছর বয়সী জেমস ফুলারকেও দলে ভেড়ায়।

প্রসঙ্গত, মিলার আইসিসি স্বীকৃত টি-টোয়েন্টিতে ৪৬৬টি ম্যাচ খেলে ১০ হাজার ১৯ রান সংগ্রহ করেছেন। যেখানে ৪৫টি হাফসেঞ্চুরির পাশাপাশি রয়েছে ৪টি সেঞ্চুরিও। তার সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১২০ রান। অন্যদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনি দক্ষিণ আফ্রিকার জার্সিতে ১১৬ ম্যাচ খেলে করেছেন ২ হাজার ২৬৮ রান। যেখানে ৬ হাফসেঞ্চুরির সঙ্গে রয়েছে ২টি সেঞ্চুরিও। তার সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১০৬ রান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে