ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

চরম শঙ্কা জেগেছে ওয়ার্নারের আইপিএল খেলা নিয়ে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৪ ১৩:৩৭:৪১
চরম শঙ্কা জেগেছে ওয়ার্নারের আইপিএল খেলা নিয়ে

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের বর্তমান যুগে ক্রিকেটাররা আন্তর্জাতিক ম্যাচের চেয়ে এসব টুর্নামেন্টে খেলতে বেশি পছন্দ করেন। সবচেয়ে জনপ্রিয় সিনিয়র পজিশনের মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। কিছু দেশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সময়ও তাদের আন্তর্জাতিক সময়সূচী বজায় রাখে না, সেই সময়ের মধ্যে তাদের ক্রিকেট তারকাদের না পাওয়ার ভয়ে। আইপিএলের আরেকটি মৌসুম শুরুর আগেই চোট পেয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়া বর্তমানে নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলছে। টি-টোয়েন্টি জিতে ইতিমধ্যেই সিরিজ জিতে নিয়েছে সফরকারী ওজিরা। তবে তৃতীয় ও শেষ ম্যাচের আগেই চোট পেয়ে মাঠ ছাড়েন দলের তারকা ওয়ার্নার। তবে আগামী মাসে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরুর আগে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এক বিবৃতিতে জানিয়েছে যে ওয়ার্নার অল্প সময়ের পুনর্বাসনের মধ্য দিয়ে যাবেন। আশা করছি, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাকে আইপিএলে পেতে কোনো অসুবিধা হবে না।

পায়ের মাংসপেশিতে চোট পান ওয়ার্নার। ফলে আগামীকাল (রোববার) অকল্যান্ডে তৃতীয় টি-টোয়েন্টিতে তাকে দলে নিতে পারবে না অস্ট্রেলিয়া। ইএসপিএন ক্রিকইনফো অনুসারে, ৩৭ বছর বয়সী অভিজ্ঞ এই চোট থেকে সেরে উঠতে ৭-১০ দিন সময় লাগতে পারে। ওয়ার্নার তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের প্রায় শেষের দিকে, ইতিমধ্যে টেস্ট এবং ওয়ানডে ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এখনও এই ফরম্যাটে খেলা হচ্ছে।

কিউইদের বিপক্ষে চলমান সিরিজের প্রথম ম্যাচে ওয়েলিংটনে ২০ বলে ৩২ করেন ওয়ার্নার। পরে তাকে উদ্দেশ্য করে গ্যালারি থেকে দুয়োও দেওয়া হয়, কারণ এই সফর শুরুর আগে তিনি ২০১৬ সালে করা কিউিই দর্শকদের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এরপর দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলেননি এই অজি ওপেনার। ফলে টপ অর্ডারে উন্নীত হতে পারেন স্টিভ স্মিথ। দ্বিতীয় টি-টোয়েন্টিতেতে ট্র্যাভিস হেডের সঙ্গে তাকে ওপেন করানো হয়েছিল। তিন নম্বরে খেলেছেন অধিনায়ক মিচেল মার্শ।

উল্লেখ্য, আগামী ২২ মার্চ থেকে পর্দা উঠছে আইপিএলের ১৭তম আসরের। ইতোমধ্যে ভারতের লোকসভা নির্বাচনকে সামনে রেখে কেবল ১৭ দিনের সূচি ঘোষণা করেছে আইপিএল কর্তৃপক্ষ। এবারও টুর্নামেন্টটিতে ওয়ার্নারকে দেখা যাবে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে। আসর শুরুর দ্বিতীয় দিনই (২৩ মার্চ) নিজেদের প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলবে দিল্লি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে