ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

শুরু হচ্ছে টাইগারদের শ্রীলঙ্কা সিরিজের ক্যাম্প

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৪ ২০:৫৪:২৮
শুরু হচ্ছে টাইগারদের শ্রীলঙ্কা সিরিজের ক্যাম্প

বিপিএলের দশম আসরে আরও চারটি ম্যাচ বাকি। হোম এবং অ্যাওয়ে লিগের খেলা ইতিমধ্যেই শেষ হয়েছে এবং চারটি দল প্লে অফের জন্য নিশ্চিত হয়েছে। যদিও বিপিএলে ইতিমধ্যেই শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি শুরু হয়ে গেছে। এটা মাথায় রেখেই জাতীয় দলের অনুশীলন ক্যাম্প শুরু হবে ২৬ ফেব্রুয়ারি। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নির্বাচক আবদুল রাজ্জাক।

আগামী ১ মার্চ পুরো সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল। প্রাথমিকভাবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। ৪ মার্চ থেকে শুরু হবে ৩টি ওডিআই ম্যাচ ও ২টি টেস্ট ম্যাচ।

এই সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করবেন দলের ক্রিকেটাররা। তবে তাদের বেশিরভাগই এখনও বিপিএল খেলতে পারেননি। তাই প্রাথমিকভাবে খুব কম ক্রিকেটার এই মহড়ায় অংশ নেবেন। বিপিএল বাদ পড়ায় নাঈম শেখ, এনামুল হক বিজয়, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ, নাজমুল হোসেন শান্তভাবে অনুশীলনে থাকতে পারেন।

জাতীয় দলের ক্যাম্প প্রসঙ্গে মুখতার রাজ্জাক বলেন, এখন পর্যন্ত ক্রিকেটাররা প্রশিক্ষণ নিচ্ছেন, যতদূর জানি কেউ বসে নেই। কোচও চলে গেছেন, তিনিও থাকবেন। এই কয়েকদিনে ক্রিকেটাররা আসন্ন সিরিজের জন্য অনুশীলন করবেন। এরপর বিপিএলের পর বাকি ক্রিকেটাররাও যোগ দেবেন এই অনুশীলনে।

সিলেটে ৪ মার্চ শুরু হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। এরপর ৬ এবং ৯ মার্চ মাঠে গড়াবে সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি। সংক্ষিপ্ত ফরম্যাটের লড়াই শেষে লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডে হবে ১৩ মার্চ। তিনটি ওয়ানডের ভেন্যু–ই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এরপর ১৫ এবং ১৮ মার্চ বাকি দুই ওয়ানডে মাঠে গড়াবে।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম শেখ, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদী, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, আলিস আল ইসলাম।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে