ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

শীত-বৃষ্টি যতদিন থাকবে জানালো আবহাওয়া অফিস

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৫ ২১:৫৯:২৩
শীত-বৃষ্টি যতদিন থাকবে জানালো আবহাওয়া অফিস

শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত থেকে গাইবান্ধায় বৃষ্টি শুরু হয়। তাপমাত্রাও কমেছে। এমন বৈরী আবহাওয়া জনজীবনে দুর্বিষহ বয়ে আনে। অন্যদের তুলনায় দৈনিক শ্রমিকরা বেশি ভোগান্তিতে পড়েন। বৈরী আবহাওয়া গাইবান্ধায় জনজীবন দুর্বিষহ করে তুলেছে। জীবিকার সন্ধানে সকালে বাড়ি থেকে বের হওয়ার পর নানা সমস্যায় পড়তে হয় তারা।

রংপুর আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মুস্তাফিজুর রহমান বলেন, আরও দুই দিন তাপমাত্রা এমনই থাকবে। এর পরে কিছুটা উন্নতির সম্ভাবনা রয়েছে। কৃষক সাইফ আল ইসলাম বলেন, সাম্প্রতিক দিনগুলোতে আকাশ মেঘলা ছিল। গত দুদিন ধরে সূর্যের দেখা নেই। ঠান্ডা আবহাওয়ায় ধানের চারা জন্মানো খুবই কঠিন। জীবিকার সন্ধানে সকালে বাড়ি থেকে বের হওয়ার পর নানা সমস্যায় পড়তে হয় তারা।

গিবান্দায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক খুরশীদ আলম জানান, বৃষ্টির কারণে কৃষকদের তেমন ক্ষতি হবে না। তবে তা অব্যাহত থাকলে কিছু ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া ভোরের দিকে সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা ঝরতে পারে। এ সময়ে দিনের তাপমাত্রা বাড়তে পারে।

এছাড়া শনিবার সন্ধ্যা থেকে রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত দেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে