ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিসিবির প্রস্তাব লুফে নিল যুক্তরাষ্ট্র

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৫ ২৩:০৩:৫৩
বিসিবির প্রস্তাব লুফে নিল যুক্তরাষ্ট্র

চলতি বছরের জুনের শুরুতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন এই টুর্নামেন্টের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ জাতীয় দল। বিশ্বকাপের আগে কোচ চন্ডিকা হাথুরুসিংহে গত বছরের খেলোয়াড়দের দেখেছেন। ২০২৩-এর খেলার মূল্যায়ন থেকে এক বা দুইজনকে বাদ দেওয়া হয়েছে।

চলমান বিপিএলে তাদের পারফরম্যান্সের ভিত্তিতে এনামুল হক বিজয় এবং নাঈম শেখকে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজের জন্য দলে ডাকা হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে স্থানীয় ম্যাচ পর্যন্ত এ পরীক্ষা চলবে।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করে বিশ্বকাপ স্কোয়াড নিয়ে যুক্তরাষ্ট্রে যাবেন হাথুরুসিংহে। কন্ডিশনিং ক্যাম্পের পাশাপাশি স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনটি ম্যাচ খেলতে ডালাসে থাকবেন টাইগাররা। যদিও এটি বাংলাদেশের জন্য একটি প্রস্তুতি সিরিজ তবে এটি মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য একটি শীর্ষ দলের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ। যেহেতু এটি একটি দ্বিপাক্ষিক সিরিজ, তাই বিশ্বকাপের পর বিসিবি যুক্তরাষ্ট্রেও আয়োজন করবে।

কন্ডিশনিং ক্যাম্পের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রে প্রস্তুতি ম্যাচ খেলতে চেয়েছিলেন টাইগারদের কোচ। ক্রিকেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট বোর্ডের কাছে এই প্রস্তাব পেশ করলে সিইও নিজামউদ্দিন চৌধুরী মার্কিন ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলেন। পরে ক্রিকেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব করা হয়। বিসিবির প্রস্তাবে স্বাগতিক পরিষদের পক্ষ থেকে ইতিবাচক সাড়া পাওয়া গেছে।

বিসিবির একটি সূত্র জানায়, ডালাসে যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি হয়েছে দেশটি। সিরিজ খেলা নিশ্চিত হলেও ম্যাচের দিন-তারিখ চূড়ান্ত হয়নি। জুনে অনুষ্ঠেয় ২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বাগতিক হিসেবে খেলবে যুক্তরাষ্ট্র। বিশ্বকাপের আগে তারাও বড় দলের বিপক্ষে ম্যাচ খেলার চেষ্টা করছিল। বিসিবির কাছ থেকে প্রস্তাব পেয়ে লুফে নেয়।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সিরিজের ব্যাপারে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘বিষয়টি সিইও দেখেছেন। যেহেতু দ্বিপক্ষীয় সিরিজের প্রস্তাবনা গেছে, সেহেতু ইতিবাচকই হওয়ার কথা। ওদেরও এইচপি বা ‘এ’ দলের বিপক্ষে সিরিজ খেলার সুযোগ দিতে হবে।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে