ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

ফের বৃষ্টি নিয়ে নতুন খবর জানালো আবহাওয়া অফিস

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৬ ২১:২৯:০৩
ফের বৃষ্টি নিয়ে নতুন খবর জানালো আবহাওয়া অফিস

শীতের প্রস্থানের সাথে তাপমাত্রা বেড়েছে। তবে পূর্বাভাস অনুসারে গত কয়েকদিনে দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হয়েছিল । টাঙ্গাইল গত ২৪ ঘন্টা গড়ে গড়ে ৫ মিলিমিটার বৃষ্টি পেয়েছে। তবে পরের কয়েকদিনে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ফলস্বরূপ দিনরাত তাপমাত্রা বৃদ্ধি পাবে আবহাওয়া বিভাগ জানিয়েছে।

সোমবার (২ ফেব্রুয়ারি) উত্তর সীমান্ত জেলার তেতুলিয়ায় ন্যূনতম তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯.৫ ডিগ্রি সেলসিয়াসে। সেই সময়, তাপমাত্রা রাজধানীতে সর্বনিম্ন ৯.৫ ডিগ্রি সেলসিয়াসে রেকর্ড করা হয়েছিল। গত ২৪ ঘন্টার মধ্যে, টাঙ্গাইল টাঙ্গাইলে ৪ মিলিমিটার, মাইমেনসিংহে ৫ মিলিমিটার, ৩ মিলিমিটার সিরাজগঞ্জ, নেত্রোকোনা এবং রাজশাহিতে ৩ মিলিমিটার এবং সিলেট এবং কিশোরগানজে সামান্য বৃষ্টিপাত পেয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী তিনদিন বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। এ সময় সারাদেশের আকাশ আংশিক মেঘলাসহ দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এদিকে সোমবার সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

অন্যদিকে, আগামীকাল মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দিন-রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে বুধবার (২৮ ফেব্রুয়ারি) তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া আগামী ৫ দিনের শেষদিকে দিন-রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। সেই সঙ্গে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আর এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এই অবস্থায় আগামী ৩ মার্চ দেশের কিছু জায়গায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মো. ওমর ফারুক।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে