ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সালাউদ্দিনকে বাংলাদেশের কোচ করা প্রসঙ্গে মুখ খুললেন পাপন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৭ ১১:১৪:২৮
সালাউদ্দিনকে বাংলাদেশের কোচ করা প্রসঙ্গে মুখ খুললেন পাপন

বাংলাদেশের সেরা ক্রিকেট কোচ কে? দেশের যেকোনো ক্রীড়া অনুরাগীকে প্রশ্ন করলে উত্তর মিলবে একটি নাম। ইনি মুহাম্মদ সালাহউদ্দিন। দেশের তারকাদের ছেড়ে আসা অনেক ক্রিকেটারের মেন্টর সালাহউদ্দিন। আলিস আল ইসলামও বিপিএল থেকে বেরিয়ে আসেন তার হাত থেকে। সালাহউদ্দিনই ফর্ম হারানো লিটন দাস বা তৌহিদ হৃদয়কে ফর্মে ফিরিয়েছেন যারা বিশ্বকাপে প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছেন, এই প্রিমিয়ার লিগে অপরাজেয়।

চলতি বিপিএলেও তার জাদুতে ফাইনালে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়া। বাছাইপর্বের ম্যাচ দেখতে গতকাল (সোমবার) স্টেডিয়ামে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। পরে সালাহউদ্দিন যখন গণমাধ্যমের সঙ্গে কথা বলেন, তখন তাকে প্রশ্ন করা হয় ভবিষ্যতে জাতীয় দলের কোচ হবেন কি না?

জবাবে পাপন বলেন: আমরা একবার ঘোষণা দিয়েছিলাম। সেজন্যই দিলাম। আসলে, কে যত্ন করে? আমার জানামতে, মিডিয়ায় যাদের নাম এসেছে তাদের সাথে আমরা বেশ কয়েকবার যোগাযোগ করেছি। তারা কোনো আগ্রহ দেখায়নি। আপনি আগ্রহী না হলে, এটি আনতে পারবেন না। সেজন্য আমরা ঘোষণা দিয়েছি। আপনি জানেন কে আবেদন করেছে এবং কে করেনি।

আরো বলেন পাপন, 'স্থানীয় কোচ কেউ যদি আগ্রহ প্রকাশ করে এবং আমরা মনে করি ঐ মানের... উনার মতো বা আরও আছেন ২-১ জন। তাহলে অবশ্যই বোর্ডের বিবেচনা করাই উচিৎ... আমাদের সাথে সম্পৃক্ত করা।'

এর আগে দেশি এই কোচকে প্রশংসায় ভাসিয়েছিলেন কুমিল্লার ইংলিশ তারকা মঈন আলী। সালাউদ্দিন কেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ নন, সেটিও অবাক করেছিল মঈনকে, ‘তিনি কেন বাংলাদেশের হেড কোচ নন, ব্যাপারটা আমাকে অবাক করে। জানি না তাকে কোচ করার চেষ্টা হয়েছিল কি না। সে যা-ই হোক, তিনি আমার দেখা অন্যতম সেরা কোচ, সেরা ৫ কোচের একজন।’

বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শুরু থেকেই তিনি দলটির প্রধান কোচের দায়িত্ব পালন করে আসছেন মোহাম্মদ সালাউদ্দিন। দলটিকে জিতিয়েছেন ৪টি বিপিএল শিরোপাও। এ ছাড়াও সালাউদ্দিন দেশের সব তারকা ক্রিকেটারদের আস্থার নাম। সাকিব আল হাসান, তামিম ইকবাল কিংবা মুমিনুল হকরা সমস্যায় পড়লে এখনও তার–ই দ্বারস্থ হন। যদিও বৈশ্বিক পরিমন্ডলে আলোচনার বাইরেই থাকেন এই কোচ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে