ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কোপার আগে আর্জেন্টিনার চার ম্যাচের চূড়ান্ত সূচি প্রকাশ!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৭ ১৪:১৬:৩১
কোপার আগে আর্জেন্টিনার চার ম্যাচের চূড়ান্ত সূচি প্রকাশ!

দুই ম্যাচ বাতিলের পর চারটি ম্যাচ দেখার সুযোগ পেয়েছে আর্জেন্টিনা। চীন-আমেরিকা সংঘর্ষের ফল পেয়েছে আর্জেন্টিনা। এসব বললে ভুল হয় না। লিওনেল মেসি হংকংয়ে খেলতে না পারায় আর্জেন্টিনার হোম ম্যাচ স্থগিত করেছে চীন। এই সুযোগ কাজে লাগিয়েছে যুক্তরাষ্ট্র। আটলান্টিক উপকূলের দেশটি মার্চে নির্ধারিত দুটি ম্যাচের আয়োজন করবে।

কিন্তু আর্জেন্টিনার আরও দুটি ম্যাচ দরকার ছিল। কোপা আমেরিকার আগে জুনে দুটি ম্যাচ খেলতে চান বলে আগেই জানা গেছে। একটা জায়গা দরকার ছিল। আবারও এগিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। মিয়ামিতে ক্লাব মেসির ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। কোপা আমেরিকাও অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। জুনে আমেরিকার মাটিতেও হবে এই দুটি ম্যাচ। কোপা আমেরিকার আগে মোট চারটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ইতিমধ্যেই এল সালভাদর ও নাইজেরিয়ার বিপক্ষে দুটি ম্যাচ নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। এবার ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বলে নিশ্চিত করেছে তারা। জুনে এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

কিন্তু এখানেই শেষ নয়। জুনে দুটি ম্যাচের স্থান ও তারিখও নির্ধারণ করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। তারা ৯ জুন শিকাগোর সোলজার ফিল্ডে ইকুয়েডরের বিপক্ষে এবং ১৪ জুন ল্যান্ডওভারের ফেডেক্স ফিল্ডে গুয়াতেমালার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে, এএফসি গতকাল এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এর আগে ২৩ মার্চ ফিলাডেলফিয়ায় এল সালভাদর এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলসে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ খেলার বিষয়টি নিশ্চিত করে আর্জেন্টিনা। মার্চে হতে যাওয়া এই ম্যাচ দুটিই চীনে খেলার কথা ছিল। যেখানে মেসিদের প্রতিপক্ষ ছিল আইভরি কোস্ট ও নাইজেরিয়া। কিন্তু মেসি হংকংয়ে খেলেননি বলে, চীনও সরে যায় এসব ম্যাচের আয়োজন থেকে।

চীন নিজেদের সরিয়ে নিলে তাৎক্ষণিকভাবে আর্জেন্টিনা বিকল্প ভেন্যুর সন্ধান চালাতে শুরু করে। নির্ধারিত দুই প্রতিপক্ষকে পাওয়া না গেলে অন্য কোনো দলকে রাজি করানো যায় কি না, সেই ভাবনাও ছিল তাদের। এখন অবশ্য দুইয়ের বদলে নিশ্চিত হয়েছে চারটি ম্যাচ।

কোপা আমেরিকায় আর্জেন্টিনা নিজেদের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে ২১ জুন। আসরের উদ্বোধনী ম্যাচে আটলান্টায় মেসির প্রতিপক্ষ কানাডা কিংবা ত্রিনিনাদ অ্যান্ড টোবাগো।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে